সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আক্ষেপ নেই নিপুণের

image_814_118361বিনোদন ডেস্ক::
নায়িকা নিপুণের জীবনের গল্পটা অনেকটা চলচ্চিত্রের মতোই। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষে মস্কো যান তিনি। সেখানে কম্পিউটার সায়েন্সে পড়াশেুানা শেষে ২০০৬ সালে দেশে ফিরে শখের বশে চলচ্চিত্রে পা রাখেন। তবে তার অভিনীত প্রথম ছবি ‘রত্নগর্ভা মা’ এখনও আলোর মুখ দেখেনি। ‘পিতার আসন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে রূপালী জগতে যাত্রা শুরু তার। ২০০৮ সালে ‘সাজঘর’ ও ২০০৯ সালে ‘চাঁদের মতো বউ’ ছবির মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন তিনি।

এরপর একে একে অভিনয় করেন ‘আমার প্রাণের স্বামী’, ‘মেয়ে অপহরণ’, ‘বাবার জন্য যুদ্ধ’, ‘বাবার কসম’, ‘বড় লোকের জামাই’, ‘জমিদার বাড়ি’, ‘কোটি টাকার ফকির’, ‘চাঁদের মতো বউ’, ‘শুভ বিবাহ’, ‘মা বড় না বউ বড়’সহ আরো বেশ কয়েকটি ছবিতে। এভাবে ক্রমশ নিজেকে চলচ্চিত্রাঙ্গনেই ব্যস্ত করে তোলেন তিনি। রিয়াজ, ফেরদৌস, আমিন খান, শাকিব খানসহ এই সময়ের সম্রাট, নিরবের সঙ্গেও অভিনয়ে নিজেকে যথাযথভাবে উপস্থাপন করেছেন নিপুণ। তবে বর্তমানে অভিনয় থেকে একটু দূরে রয়েছেন তিনি। এ সময়ে তিনি দেশের নারীদের আন্তর্জাতিক মানের সৌন্দর্য চর্চায় অভ্যস্ত করার লক্ষ্যে একটি পার্লার খুলেছেন। রাজধানীর বনানী কামাল আতাতুর্ক এভিনিউতে অবস্থিত নতুন এ পার্লারের নাম ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’। এই ব্যবসা প্রতিষ্ঠান প্রসঙ্গে জানতে চাইলে নিপুণ বলেন, বেশ ভালোই চলছে আমার এ ব্যবসা প্রতিষ্ঠানটি। এরই মধ্যে বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করেছি এতে। বর্তমানে এখানেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকা হয়। নিজের ব্যবসাটা দারুণ উপভোগ করছি।

তবে ব্যবসার পাশাপাশি অভিনেত্রী নিপুণ এ সময়ে এনটিভির কৌতুক উপস্থাপনাভিত্তিক রিয়েলিটি শো ‘হা-শো’র চতুর্থ সিজনের বিচারক হিসেবে কাজ করছেন। এফডিসিতে এখন এর শুটিং চলছে। এতে তার সঙ্গে বিচারক হিসেবে আরো থাকছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন জাদুশিল্পী জুয়েল আইচ ও বিশিষ্ট কণ্ঠতারকা মাজহারুল ইসলাম। এ প্রসঙ্গে নিপুণ বলেন, এ আয়োজনের আগের সিজনেও বিচারক ছিলাম। এবার নতুন সিজনেও থাকছি। সম্ভবত আগস্টে নতুন এই সিজনের প্রচার টিভিতে শুরু হবে। ‘হা-শো’র বিচারকার্য পরিচালনার বিষয়টি আমি দারুণ উপভোগ করি। নিপুণ অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল বিশিষ্ট দন্ত চিকিৎসক ডাক্তার অরূপ রতন চৌধুরীর পরিচালনায় ‘স্বর্গ থেকে নরক’। এ ছবিতে তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। ছবির গল্প ছিল মাদকের বিরুদ্ধে তরুণ সমাজকে সচেতন করে তোলার।

এছাড়া, তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিতেও অভিনয় করেছেন নিপুণ। চলতি বছর ৬৯তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্কসে দু’ফিল্মের প্রিমিয়ার শোতে প্রথমবারের মতো প্রদর্শিত হয়েছে এ ছবিটি। ইমপ্রেস টেলিফিল্মের এ ছবিতে নিপুণের পাশাপাশি আরো অভিনয় করেছেন মোশাররফ করিম, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ প্রমুখ। ছবিটি নিয়ে নিপুণ বলেন, খুব ভালো একটা কাজ হয়েছে এটি। আমাদের দেশের দর্শকরা ছবিটি পছন্দ করবেন বলে আশা করছি। আগস্টে মুক্তি পাবে ‘অজ্ঞাতনামা’। এছাড়া নিপুণ এ বছরের শুরুতে মুক্তিযুদ্ধের সময়ের গল্প নিয়ে নির্মিত একটি ছবিতে অভিনয় করেন। ছবির নাম ‘৫২ থেকে ৭১’। এ ছবিটি পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত বিভিন্ন সংগ্রামের গৌরবময় ইতিহাস তুলে ধরা হয়েছে ছবিটিতে। এ ছবিতে নিপুণের বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস। নাটক এবং চলচ্চিত্র-দুই মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া এই অভিনেত্রী সবশেষে বলেন, চলচ্চিত্র আমাকে অনেক কিছু দিয়েছে। তাই চলচ্চিত্রে কাজ ছাড়ছি না। কী পেলাম না পেলাম এটা নিয়ে আমার কোনো আক্ষেপ নেই। আমি আজকের নিপুণ এই চলচ্চিত্রের জন্যই। ব্যবসায় মনোযোগী হলেও আমি একটা ভালো গল্প খুঁজছি। ভালো স্ক্রিপ্ট পেলেই কাজ শুরু করবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: