সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেলেন সাবিনা ইয়াসমিন

photo-1469713432নিউজ ডেস্ক: নজরুল সংগীত সম্রাজ্ঞী ফিরোজা বেগমের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর নামে সংগীত পদক প্রবর্তন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ থেকে ফিরোজা বেগমের জন্মদিন উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এবছর ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেয়েছেন দেশের বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এ ছাড়া তাঁকে এক লাখের টাকার একটি চেকও দেয়া হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত থেকে সাবিনা ইয়াসমিন পুরস্কার ও চেক গ্রহণ করেছেন।

সাবিনা ইয়াসমিন বলেন, ‘আজকে আমার জীবনের অত্যন্ত আনন্দের একটি দিন। কারণ প্রথমবারের মত ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক আমি পেয়েছি। এ জন্য আমি গর্ববোধ করছি। ফিরোজা বেগম এমন একজন শিল্পী যাঁর গান সবাই শুনেছেন। তাঁর মত শিল্পী আমাদের দেশে আরও হবে কিনা সেটা জানি না। আমাকে বিশেষ এই পুরস্কার দেয়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।’

অনুষ্ঠানে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ‘ফিরোজা বেগমের সময় মুসলিম মেয়েদের সংগীতচর্চা করা খুব কঠিন ছিল। তিনি অতুলনীয় ও অবিস্মরণীয়। এবার ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেয়েছেন আরেক বরণ্যে সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। তাঁকে অনেক অভিনন্দন।’

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. বেগম আকতার কামাল, বিজনেস অনুষদের ডিন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, সংগীত বিভাগের চেয়ারপারসন ড. লীনা তাপসী খান, নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা এবং নজরুলসংগীতশিল্পী সুস্মিতা আনিসসহ ফিরোজা বেগমের পরিবারের সদস্যরা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন এ সময়ের সংগীতশিল্পী কোনাল।

সাবিনা ইয়াসমিন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের কৃতি শিক্ষার্থীরা এই পুরস্কার পেয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: