সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সারাদেশের ১৬ কোটি মানুষ আজ জঙ্গি বিরোধী অবস্থানে একমত’

dc0c9747-11b3-4864-8f9c-9554661aa08fগোলাম সাদত জুয়েল, ফ্লোরিডা :: বাংলাদেশের দুটি জঙ্গি হামলার লক্ষনীয় দিক সারাদেশের ১৬ কোটি মানুষ আজ জঙ্গি বিরোধী অবস্থানে একমত বলেছেন ডা: মুরাদ খান ঠাকুর ।
তিনি বলেছেন, ইসলামের কোথায় উল্লেখ নেই জিহাদের নামে কোন নিরীহ মানুষ খুন করা যা্বে । ইসলাম শান্তির ও সম্প্রীতির ধর্ম । কিছু বিপদগামী তরুন কখনও মাদ্রাসার কখনও বা উচ্চ শিক্ষিত যারা কোন এক অপশত্তির অনুপ্রেরনায় ইসলামের নামে বাংলাদেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে । বিদেশী নিরীহ নাগরিকদের হত্যা করে পুরো বাংলাদেশকে অপমান করেছে । তবে শিক্ষনীয় বিষয় হল, আগে আও্য়ামী ও মহাজোটকে জঙ্গি বিরোধী অবস্থানে নিতে হত, অনেকে হালকা ভাবে দেখতো। কিন্তু এখন গুলশান ট্রাজেডী ও শোলাকিয়ার ঘটনার পর সারা দেশের মানুষ জঙ্গির বিরুদ্বে অবস্থান নিয়েছে, জঙ্গি নিমুল সময়ের ব্যাপার ।

গত রোববার বিকাল সাড়ে পাঁচটায় স্থানীয় আহমদ রেষ্টুরেন্টে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ আয়োজিত ঢাকা ও ওরলান্ডোর সাম্প্রতিক আক্রমনের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জনাব ডা: মুরাদ খান ঠাকুর এ কথা বলেন। তিনি আরও বলেন ঢাকা এট্যাক যেমন আমাদের আহত করেছে ঠিক তেমনি ওরলান্ডোবাসী হিসাবে ওরলান্ডো এট্যাক আমাদের আহত করেছে ।

9fcb1750-2083-416c-ac99-63adb3231485সভার শুরুতে বাংলাদেশের সাম্প্রতিক জঙ্গি আক্রমনে নিহতদের স্মরনে দোয়া করা হয়, দোয়া পরিচালনা করেন ইকবাল হায়দার । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামীলীগের সভাপতি জনাব মাহবুবুর রহমান মিললেন সভাপতিত্বে ও যুগ্ন সাধারন সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্বা প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, স্বাধীনতা উত্তর কাল থেকে যখনও আওয়ামীলীগ সরকার পরিচালনায় সাফল্যে দেখাতে থাকে তখনও প্রতিক্রিয়াশীল গোষ্টী আওয়ামীলীগের সাফল্যেকে ম্লান করতে নানা ভাবে আক্রমন করে । পরিকল্পিত ভাবে বিদেশী হত্যা করে তারা শুধু ২০ জনকে হত্যা করেনি, হত্যা করেছে সারা বাংলাদেশকে । বাংলাদেশের ভাবমুতি বিনষ্ট করেছে । তবে সাধারন জনগন জেগেছে , অচিরেই বাংলাদেশ জঙ্গিমুক্ত হবে । জঙ্গিবিরোধী আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আলোচনা করেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুর রহমান, মোয়াজ্জেম ইকবাল, সাধারন সম্পাদক আলো আহমদ, যুগ্ন সাধারন সম্পাদক জুয়েল সাদত, সাবেক সাধারন সম্পাদক শাওন প্রজা, সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আনো্য়ার হোসেন সেন্টু, জনাব কাজী লিংকন প্রমুখ ।

বক্তারা সকলকে এর বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান। জঙ্গি বিরোধী আলোচনা সভার পর জুয়েল সাদত ও কাজী লিংকনের পরিচালনায় সেন্ট্রার ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ আহমদ রেষ্টুরেন্টের সামনে মানব বন্ধন ও জঙ্গিবিরোধী প্ল্যাকার্ড প্রদর্শন করেন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: