সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এমন ভ্যাকসিন বানান যেন গর্ভেই জঙ্গি বেড়ে না ওঠে’

photo-1469708535নিউজ ডেস্ক: সংক্রামক রোগ জীবাণুর পর জঙ্গি দমনে বিশেষ ভ্যাকসিন বা টিকা উদ্ভাবন করতে দেশের ওষুধ শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বৃহস্পতিবার দুপুর সাভারের আশুলিয়ার কাঠগড়ায় ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড আয়োজিত বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

নিজের বক্তব্যে অনেকটা হাসির ছলে মোহাম্মদ নাসিম বলেন, ‘জঙ্গি দমনের জন্য একটা ভ্যাকসিন তৈরি করা যায় কি না, এই যে জঙ্গিরা ড্রাগ খায়, পেপারে দেখলাম, এমন একটা কিছু তৈরি করেন…যাতে ওই জঙ্গি যেন ঘুমিয়ে পড়ে, আর যেন উঠে না পড়ে।’

ওষুধ শিল্প মালিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, এমন ভ্যাকসিন তৈরি করুন যেন মাতৃগর্ভেই কোনো জঙ্গি আর বেড়ে উঠতে না পারে।

বাংলাদেশে সবচেয়ে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ভ্যাকসিন উৎপাদন কেন্দ্র হিসেবে ইনসেপ্টার অগ্রগতির প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধের পর এখন ভ্যাকসিন উৎপাদনেও সফলতা দেখিয়েছে বাংলাদেশ। বিদেশে ভ্যাকসিন রপ্তানি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) স্বীকৃতি আদায়ে সব ধরনের সহায়তা দেওয়ার কথাও জানান মন্ত্রী।

ইনসেপ্টার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ অন্যরা।-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: