সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনুপম সেন, চবি ভিসিকে হত্যার হুমকি দিয়ে চিঠি

1469707245-Ctg-death-threatনিউজ ডেস্ক: প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. ইফতেখার উদ্দিন আহমেদসহ পাঁচজনকে মৃত্যুর পরোয়ানা দিয়ে উড়ো চিটি দিয়েছে দুর্বৃত্তরা।

আজ বৃহস্পতিবার দুপুরে এ খবর প্রচারিত হওয়ার পর পুলিশ প্রশাসন সতর্কতা অবস্থা গ্রহণ করেছে। চিঠিতে ড. অনুপম সেনকে ‘ভারতের দালাল’, ড. ইফতেখার উদ্দিন আহমেদকে ‘আওয়ামী লীগের দালাল’, সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দারকে ‘আওয়ামী লীগের দালাল’,সংগঠক শওকত বাঙালীকে ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দালাল’ সম্বোধন ও গণজাগরণ মঞ্চের ডা. চন্দন দাশের নাম উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বিশিষ্টজন পাঁচ ব্যক্তির উদ্দেশে বলা হয়েছে, আগামী ঈদুল আজহা তাদের শেষ ঈদ। এই সময়ের মধ্যে যাবতীয় ইচ্ছে পূরণ করে নেওয়ার কথা বলা হয়েছে। এ ছাড়া নির্দিষ্ট সময়ের আগে পত্রপ্রেরকের পরিচয় জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে ড. অনুপম সেন বলেন, এ রকম চিঠি তিনি অনেক বার পেয়েছেন। ৫১ বছর ধরে শিক্ষকতা করছেন। এর মধ্যে ৪১ বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছিলেন। সাধারণ লোকদের মধ্যে ভয় তৈরি করতে এসব উড়ো চিঠি দেওয়া হচ্ছে।

গতকাল বুধবার সন্ধ্যায় চকবাজার পোস্ট অফিস থেকে এ চিটি এসেছে। দুপুরে উপাচার্য কার্যালয়ের কর্মকর্তারা চিটি খুলে দেওয়ার পর এ চিটিতে হুমকি দেখা যায়।

photo-1469707255ড. অনুপম বলেন, এ রকম উড়ো চিঠিতে তিনি ভয় পান না। মৃত্যু তো একদিন আসবে। তবে প্রশাসন এর আগেও তাকে পাহারা দেওয়ার জন্য পুলিশ নিয়োগ দিয়েছিলেন। তবে এতে তিনি সায় দেন না।

অধ্যাপক ড. অনুপম সেন বলেন, উড়ো চিটিতে ভয়ের কিছুই নেই। বাঙালিরা সাহসী জাতি।

এদিকে, উড়ো চিটির খবর প্রচারিত হওয়ার পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য কার্যালয় জানিয়েছে।

ড. ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের উড়ো চিঠিতে তিনি আতঙ্কিত হচ্ছেন না। তিনি আল্লাহ-রসুলকে বিশ্বাস করেন। জন্ম-মৃত্যু আল্লাহর হাতে। তিনি বিপথগামীদের ভালো পথে আসার পরামর্শ দিয়ে থাকেন। এ কারণে হয়তো তাঁকে উড়ো চিঠিতে হত্যার হুমকি দেওয়া হয়েছে।-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: