সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ ও পাকিস্তানি সংখ্যালঘুদের জন্য ভারতের স্কীম ঘোষণা

India-Sceem-for-Bd-in-Pak-550x268নিউজ ডেস্ক : বাংলাদেশ ও পাকিস্তানের অভিবাসী ধর্মীয় সংখ্যালঘু নাগরিকদের পরীক্ষা ছাড়াই এমবিবিএস ও বিডিএস কোর্সে চলতি বছর ভর্তি সহায়তা স্কীম ঘোষণা করেছে ভারত সরকার। বুধবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই স্কীম ঘোষণা করেছে। এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, স্বাস্থ্য ও মানব সম্পদ মন্ত্রণালয়ের অধীনে বিদেশি উন্নয়নশীল দেশের নাগরিকদের জন্য এই সুবিধাটি চালু ছিল। তারা বিভিন্ন প্রযুক্তি খাতে ভর্তি হতে পারত।
বিবৃতিতে আরো বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানে অভিবাসী বাংলাদেশি ও পাকিস্তানিদের সুবিধা আরো বাড়ানো হয়েছে। আগামী শিক্ষাবর্ষ থেকে ইঞ্জিনিয়ারিং ও ফার্মাসিতে ভর্তি হতে পারবে। ১৯ আগষ্ট পর্যন্ত অভিবাসী বাংলাদেশি ও পাকিস্তানিরা আবেদন করতে পারবেন। আবেদনকারীরা কোনো ধরনের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে না। শিক্ষার্থীরা একাডেমিক মেধা অনুযায়ী নির্বাচিত হবেন বলে বিবৃতিতে জানানো হয়।
মেডিকেল ও ডেন্টালে ভর্তির জন্য শিক্ষার্থীদের পদার্থ, রসায়ন ও জীব বিজ্ঞানে ৬০ শতাংশ ও ইংরেজীতে ৫০ শতাংশ মার্ক থাকতে হবে। সংখ্যালঘুরা নয়া দিল্লির তিনটি, মহারাষ্ট্রের দুইটি, পুনে ও ওয়ার্দারসহ মোট ২০ টি মেডিকেল কলেজে পড়ার সুযোগ পাবেন। ডিএনএ নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: