সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ধংসাত্মক পরিকল্পনা ছিল কুমিল্লায় আটক তিন ছাত্রীর’

Untitled-1_262নিউজ ডেস্ক :: কুমিল্লায় ভিক্টোয়িরা কলেজের নবাব ফয়জুন্নেসা হল থেকে আটককৃত তিন ছাত্রী ধংসাত্মক পরিকল্পনায় লিপ্ত থাকার অভিযোগ পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

তিনি আরো জানান বুধবার রাতে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ (ডিগ্রি শাখা) ছাত্রী হোস্টেলে ভাইস পিন্সিপাল ও হোস্টেল সুপারের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করা হয়।

তাদের নিকট উদ্দেশ্য প্রণোদিত ভাবে কারো ক্ষতি করার মতো বিভিন্ন বই ও বিভিন্ন কর্মকান্ড পরিচালনার বিস্তারিত লেখা ডাইরী পাওয়া যায়। তারা সবাই বাংলাদেশ ইসলামী ছাত্রী সংস্থার সাথে জড়িত। আটকের পর তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের এসব কথা জানান।

আটককৃত ছাত্রীদের পরিচয় সনাক্ত করেছে পুলিশ তারা হলেন কানিজ ফারহানা বাতুল (২৬), তিনি (চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা) ইসলামী ছাত্রী সংস্থার প্রচার সম্পাদক , দেবিদ্বার উপজেলার ধামতী এলাকায় মতিউর রহমানের মেয়ে, বর্তমানে ভিক্টোরিয়া কলেজ এর মাস্টার্স হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।
আরজিনা আক্তার চম্পা (২৬), তিনি চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী এলাকার মোশারফ হোসেন এর মেয়ে। মাস্টার্স ব্যবস্থাপনা বিভাগে ছাত্রী।

সালমা আক্তার (২৫), চাঁদপুর জেলার কচুয়ার উপজেলার ইলিয়াছ মিয়ার মেয়। তিনি অনার্স সমাজকর্ম বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী।

এসময় তাদের নিকট ‘জামায়াত এবং জামায়াত নেতৃত্বের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে বানোয়াট মিথা উদ্দেশ্য প্রণোদিত, ডা. জাকের নায়েকের লেকচার সামগ্র, ইসলামী রাস্ট্র ও সংবিধান, মতিউর রহমান নিজামীর লিখিত ইসলামী আন্দোলনের পথ ও পাথেয়, ইসলামী পুন জাগরণ পথ ও পদ্ধতি সহ আরো অনেক বিভিন্ন বই পাওয়া যায়।

এদিকে আটকৃতদের সহপাঠিরা জানান, তারা ইসলামী ছাত্রী সংস্থার সক্রিয় সদস্য ছিলো। তবে জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা জানি না। তাদের কক্ষে রাষ্ট্রবিরোধী বই আমরাও দেখেছি। বিভিন্ন সময় তারা ছাত্রীদের তাদের সংগঠনে আসার জন্য প্রলোভন দিতো।

উল্লেখ্য বুধবার রাতে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রব ও সেকেন্ড অফিসার সামসুজ্জামান এর নেতৃত্বে কয়েক ঘন্টা অভিযান পরিচালনা করে কুমিল্লা সদরের ধর্মপুরে অবস্থিত ভিক্টোরিয়া কলেজ নবাব ফয়জুন্নেসা ছাত্রী হোস্টেল থেকে তিন ছাত্রীকে আটক করা হয়। মামলা প্রক্রিয়া শেষে তাদের আদালতে প্রেরণ করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: