সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি নেতাদের এই আহাজারিটা কেন: প্রধানমন্ত্রী

full_102787766_1469679920নিউজ ডেস্ক :: কল্যাণপুরে ৯ জঙ্গি নিহত হওয়ার ঘটনায় বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “এদের সঙ্গে জঙ্গিদের কোনো গোপন সূত্র আছে কি না, কোনো ষড়যন্ত্র এরা লিপ্ত কি না সেটাই দেখতে হবে।”
বুধবার রাতে জাতীয় সংসদের একাদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “তারপরও তাদের মনে সন্দেহের বিষয়টা কী? এটা একটা সন্দেহের ব্যাপার। তাহলে তাদের (বিএনপি নেতাদের) কোথায় ঘা লাগলো? কোথায় ব্যাথা পেলেন তারা? তাহলে তাদের উদ্দেশ্যটা কী? এই জঙ্গিদের সঙ্গে তাদের যোগসূত্র কোথায়? এই প্রশ্নটা আমি জাতির কাছে রেখে গেলাম তারাই এটা খুঁজে দেখবেন।”

তিনি বলেন, “আমার প্রশ্ন বিএনপি নেতাদের এই আহাজারিটা কেন? এই জঙ্গিদের জন্য তাদের এত দরদ কিসের জন্য? তাদের মনে এই সন্দেহ কেন জঙ্গি কি না? কারণ এদের লাশও পড়ে আছে। গুলশানে তারা যেভাবে ব্যাগ, তাদের জিন্সের প্যান্ট আর কালো আলখাল্লা মাথায় একই ধরনের চাদর বাঁধানো।”

প্রধানমন্ত্রী বলেন, “জঙ্গি দমনে যখন চেষ্টা করছি সেখানে তারা (বিএনপি) যদি এই ধররের প্রশ্ন তুলে পুলিশের কার্যক্রমকে যদি জনগণের কাছে প্রশ্নবিদ্ধ করতে চায়; এর চেয়ে দুঃখজনক আর কিছু নেই। আমাদের পুলিশ বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে সারারাত কষ্ট করে জঙ্গিদের মোকাবেলা করছে।”

তিনি বলেন, “বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম হোসেন ও হান্নান শাহ দুজনেরই বক্তব্য নিহতরা জঙ্গি কি না সেই সন্দেহে। গুলশানের ঘটনার সঙ্গে তারা কল্যাণপুরের ঘটনার তুলনা করে। কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ এই দুই ঘটনা তুলনা করতে পারে না।”

প্রধানমন্ত্রী আরো বলেন, “এক জায়গায় জঙ্গি ঢুকে মানুষ হত্যা করেছে সেখানে জঙ্গিদের হাত থেকে মানুষদের উদ্ধার করা এবং জঙ্গিদের হত্যা করা অপারেশনটা ভিন্ন ছিলো। আমাদের জঙ্গি দমনে ভিন্নপথ নিতে হয়েছে। আর এখানে (কল্যাণপুর) জঙ্গিদের একটা আস্তানা পাওয়া গেছে। তারা কিন্তু বুঝে গেছে পুলিশ ঘেরাও করে ফেলেছে এবং তারা পুলিশকে গুলিও করেছে। একজন পুলিশ আহত হয়েছে।”

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: