সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় ঐক্য চান রওশন এরশাদ

rowshon20160727211931নিউজ ডেস্ক:
জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, জঙ্গি হামলা বন্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। সাম্প্রতিক সময়ের জঙ্গি হামলা ও ব্যাংকের লুটপাটের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, দেশে যা ঘটছে, তাতে মানুষের মনে শান্তি নেই। শান্তি ফিরিয়ে আনতে দরকার সকলের সমবেত প্রচেষ্টা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনার নেতৃত্বে শান্তি ফিরিয়ে আনা সম্ভব। এসব বন্ধ করার জন্য আপনাকে উদ্যোগ গ্রহণ করতে হবে। আমরা সর্বাত্মক ও সার্বিক সহযোগিতা করবো।

বুধবার জাতীয় সংসদে একাদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে একথা বলেন তিনি।

সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার নিন্দা করে রওশন এরশাদ বলেন, আমাদের দেশে আইএস নেই। আমাদের দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সেই উন্নয়ন বাধাগ্রস্ত করতে জঙ্গি হামলা হচ্ছে।

তিনি বলেন, হামলায় উচ্চশিক্ষিত ও বিত্তবান পরিবারের ছেলেরা জড়িত। আমি আশা করবো অভিভাবকরা সন্তানদের প্রতি সচেতন হবেন। তারা কার সঙ্গে মিশছে, কোথায় যাচ্ছে, কি করছে সেদিকে খেয়াল রাখলে আশা করি এ ধরনের সমস্যা কমে আসবে। এছাড়া জঙ্গি হামলা বন্ধে সরকার পদক্ষেপ নেবে। হামলা বন্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

বিরোধীদলীয় নেতা বলেন, দেশে ভালো পরিবেশ না থাকলে, কেউ বিনিয়োগে এগিয়ে আসবে না। দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে অবকাঠামোগত সুযোগ সুবিধা সৃষ্টি করতে হবে। রাস্তা-ঘাট, বিদ্যুৎ ইত্যাদি সুযোগ সুবিধা পেলেই দেশি-বিদেশি বিনিয়োগের সুযোগ সৃষ্টি হবে।

নিম্নমানের সড়ক নির্মাণ করা হচ্ছে অভিযোগ করে বিরোধীদলীয় নেতা বলেন, এখানে (সংসদে) আমাদের কমিউনিকেশন মিনিস্টার (সেতুমন্ত্রী ওবায়দুল কাদের) আছেন। প্রতিদিন দেখা যায়, উনি রাস্তায় রাস্তায় ঘুরছেন। কিন্তু রাস্তার কাজগুলো নিম্নমানের হচ্ছে। টেকসই সড়ক নির্মাণ হচ্ছে না। বৃষ্টিতে রাস্তা ধুইয়ে যাচ্ছে।

ফ্লাইওভার নির্মাণে ব্যয় বেশি জানিয়ে রওশন এরশাদ বলেন, কলকাতায় এক কিলোমিটার ফ্লাইওভার নির্মাণে ব্যয় ৮০ কোটি টাকা, জাপানে ৮০-৮৫ কোটি টাকা, মালয়েশিয়ায় ৮৮-৯০ কোটি টাকা ব্যয় হচ্ছে। আর আমাদের দেশে এক কিলোমিটার ফ্লাইওভার নির্মাণে ৩১৬ কোটি টাকা ব্যয় হচ্ছে। এক কিলোমিটার নির্মাণে এত বেশি টাকা ব্যয় হলে ফ্লাইওভার নির্মাণে কত বেশি টাকা ব্যয় হচ্ছে। এর চেয়ে মেট্রোরেল নির্মাণ করলে ভালো হতো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: