সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের শিমুলের ডিজাইনে আবারো হতে যাচ্ছে মিস ইউনিভার্স

1. daily sylhet 0সুনামগঞ্জ প্রতিনিধি::
আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার এসএস হক শিমুলের ডিজাইন করা কস্টিউম পরে দ্বিতীয়বারের মতো নরওয়ের অসলোতে অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্স ২০১৬ এর ফাইনাল রাউন্ডে হাঁটতে যাচ্ছেন ১৫ জন চুড়ান্ড বিশ্ব সুন্দরী। আগামী ৩০ জুলাই নরওয়ের অসলোতে অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স ২০১৬ যেখানে বিশ্ব সুন্দরীদের দীর্ঘদিনের লড়াই শেষে চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন ১৫ জন চুড়ান্ত প্রতিযোগী।

এর আগে গত বছরের ৩০ আগষ্ট নরওয়ের অসলোতে অনুষ্ঠিত হয় মিস ইউনিভার্স ২০১৫ যার ফাইনাল রাউন্ডে বাংলাদেশের সুনামগঞ্জের এসএস হক শিমুলের ডিজাইন করা কস্টিউম পরে বিশ্ব সুন্দরীরা তাদের যোগ্যতার লড়াই করেন এবং মার্টিনা রডসেথ বিজয়ীর মুকুট পড়েন।

উল্লেখ্য যে, এসএস হক শিমুল ইউরোপের একটি জনপ্রিয় স্পোর্টস ব্রান্ড ’গোফিট’ এর ডিজাইনার হিসেবে কাজ করছেন দীর্ঘ ৩ বছর ধরে যার ধারাবাহিকতায় তার ডিজাইন করা কস্টিউম পরেন মিস ইউনিভার্সের প্রতিযোগীরা। মিস ইউনিভার্স ২০১৫ এর প্রধান স্পন্সর ছিলো উক্ত স্পোর্টস ব্রান্ড গোফিট যার প্রধান ফ্যাশন ডিজাইনার বাংলাদেশের এসএস হক শিমুল। এসএস হক শিমুল নিজেও জানতেন না যে তারই ডিজাইন করা পোশাক পরে মিস ইউনিভার্স এর ফাইনাল রাউন্ড হতে যাচ্ছে। প্রোগ্রামের ঠিক তিনদিন আগে ওই ব্রান্ডের সিইও এ্যান্ডার্স ফ্যাজেলস্টেট এসএস হক শিমুলকে সারপ্রাইজ দিয়ে জানান যে তার ডিজাইন দিয়েই মিস ইউনিভার্স ২০১৫ হতে যাচ্ছে।

22360624-7b8e-488e-ab5d-0b8aac748f8d

এবারের অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্সে আবারো এসএস হক শিমুলের ডিজাইন করা কস্টিউম পরে ফাইনাল রাউন্ড হবার কথা অফিসিয়ালি জানানো হলেও মাঝপথে এসে উক্ত স্পোর্টস ব্রান্ড ও মিস ইউনিভার্সের মধ্যে চুক্তি সম্পাদন বাতিল হয়ে যায়। অবশেষে আবারো চুক্তি সম্পাদন হয় গোফিট ও মিস ইউনিভার্স অথরিটির বৈঠকের পর। তাই এসএস হক শিমুলের ডিজাইন করা কস্টিউম পড়ে ১৫ জন চুড়ান্ত প্রতিযোগী তাদের ফটোশ্যূট সম্পন্ন করেছেন অফিসিয়ালি।

বর্তমান ব্রান্ডের সঙ্গে কাজের আগে এসএস হক শিমুল তার ফ্যাশন ক্যারিয়ারের শুরু করেন মুম্বাইয়ের একটি নামকরা গার্মেন্টস এক্সপোর্ট হাউজের জুনিয়র ডিজাইনার হবার মাধ্যমে। এরপর ধীরে ধীরে তার সঙ্গে পরিচয় ঘটে বিশ্বের নাম করা কয়েকজন ব্যক্তির যার মধ্যে ছিলেন হলিউডের জনপ্রিয় নায়িকা সফিয়া, রিহানা, বাস্কেটবল প্লেয়ার ভাইস কার্টার এর মতো ব্যক্তিদের সহকারী ও ফটোগ্রাফাররা যাদের মাধ্যমে এসএস হক শিমুল সফলভাবে তার ডিজাইন দিয়ে নিজের পরিচয় তুলে ধরেন এবং সেই সঙ্গে আন্তর্জাতিক ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজের শক্ত অবস্থান তৈরী করেন।

বর্তমানে নরওয়ের সেনাবাহিনীর জন্যও কাজ শুরু করেছেন তার বর্তমান ব্রান্ড গোফিটের হয়ে। তার ডিজাইন করা কস্টিউমস ও এ্যাপারেলস বর্তমানে ইউরোপ ও আসিয়ান দেশগুলোতে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তিনি ইউরোপের স্পোর্টস ব্রান্ড গোফিটের জন্য যা ডিজাইন করেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো-কম্প্রেশনওয়ার, কম্প্রেশন টাইটস, সুয়েটার, পেন্টস, জ্যাকেট, স্পোর্টস স্যু, টি-শার্ট, মোজা ইত্যাদি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: