সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ম্যানসিটিতে পিৎজা নিষেধ!

photo-1469611406নিউজ ডেস্ক: বার্সেলোনা আর বায়ার্ন মিউনিখে সাফল্যের নিশান উড়িয়ে পেপ গার্দিওলা এখন ম্যানচেস্টার সিটির কোচ। আর দায়িত্ব নিয়েই তিনি কড়া শিক্ষকের ভূমিকায় অবতীর্ণ। নতুন শিষ্যদের ওজন ঠিক রাখার দিকে কড়া নজর দিয়েছেন গার্দিওলা। খাদ্যতালিকা থেকে এরই মধ্যে ছেঁটে ফেলেছেন বেশ কিছু লোভনীয় খাবার। যার মধ্যে অন্যতম পিৎজা।

বার্সেলোনাকে ১৪টি আর বায়ার্নকে সাতটি শিরোপা উপহার দেওয়া গার্দিওলার সামনে এবার নতুন চ্যালেঞ্জ। শুধু নতুন নয়, চ্যালেঞ্জটা কঠিনও। এই প্রথম কোনো ইংলিশ ক্লাবের দায়িত্ব নিলেন তিনি। গতবার ইংলিশ প্রিমিয়ার লিগে চতুর্থ স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল ম্যানসিটিকে। এবার নতুন দলকে শিরোপার আনন্দে রাঙাতে দৃঢ়প্রতিজ্ঞ গার্দিওলা।

সেই লক্ষ্যে বেশ কয়েকজন প্রতিশ্রুতিশীল খেলোয়াড়কে দলে ভিড়িয়েছেন তিনি। যাঁদের মধ্যে উল্লেখযোগ্য স্প্যানিশ ফরোয়ার্ড নোলিতো ও জার্মান মিডফিল্ডার ইলকাই গুনডুগান।

তবে শুধু নতুন খেলোয়াড় নিয়ে দল শক্তিশালী করাই নয়, দলের নিয়ম-শৃঙ্খলার দিকেও কড়া নজর গার্দিওলার। অতিরিক্ত ওজনের খেলোয়াড়দের ওপরে তিনি রীতিমতো খড়্গহস্ত। ম্যানসিটির ফরাসি লেফটব্যাক গ্যাল ক্লিশি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘অতিরিক্ত ওজনের খেলোয়াড়দের দলের সঙ্গে অনুশীলনের অনুমতি দেওয়া হচ্ছে না। আমাদের দলের এমন কয়েকজন খেলোয়াড় তাই দলের সঙ্গে অনুশীলন করতে পারছে না।’

গার্দিওলা যে খাবার নিয়ে কতটা কড়া, তা জানিয়ে ক্লিশির মন্তব্য, ‘তিনি আমাদের খাবারের তালিকা থেকে কয়েক ধরনের জুস আর পিৎজা বাদ দিয়েছেন। কোনো ধরনের ভারি খাবার খাওয়ারই অনুমতি দেওয়া হচ্ছে না। তিনি চান আমরা যেন তাঁর ওপরে আস্থা রাখি। তিনি নিজেও আমাদের ওপরে আস্থা রাখতে চান। আমি মনে করি সম্পর্ক গড়ে ওঠার ক্ষেত্রে এটাই সঠিক পথ।’

গার্দিওলা সঠিক পথে এগোচ্ছেন কিনা তার ইঙ্গিত পাওয়া যাবে আগামী ১৩ আগস্ট। ইংলিশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনেই মাঠে নামতে হবে ম্যানসিটিকে। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে গার্দিওলার নতুন শিষ্যরা স্বাগত জানাবে সান্ডারল্যান্ডকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: