সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মাছের ঝোলে’ মাত ইন্টারনেট!

photo-1469602492নিউজ ডেস্ক: ‘মাছে-ভাতে বাঙালি’—এ কথা আমরা শুনে আসছি সেই আদ্যিকাল থেকে। একসময় মাছ ব্যাপারটা বেশ সহজলভ্য (দামে কিংবা প্রাপ্তির পাল্লায়) হলেও এখন দৃশ্যপট বদলেছে। তবুও বাঙালির রসনায় মাছের পদ, বিশেষ করে একেবারে বেসিক পদ হলো মাছের ঝোল। বাঙালি গাইয়ে শাওন দত্ত এই পদ নিয়েই করেছেন দারুণ একটি গান, ‘মাছের ঝোল’ যার শিরোনাম।

মিনিট তিনেকের এই গানটির কথা, সুর আয়োজন, ভিডিও এডিটিং থেকে সবটাই করেছেন শাওন নিজে। তিনি একজন ভিডিও ব্লগার। গানটি ইন্টারনেটে উন্মুক্ত করার পর দারুণ সাড়া পেয়েছেন তিনি।

পুরো গানটিকে ‘মাছের ঝোল’-এর বেসিক পদটির একটি রেসিপি বললে একেবারেই ভুল হয় না। গানের তালে তালে তিনি পরিচয় দিয়েছেন আমাদের নিত্যদিনের খাওয়ায় এই পদের অন্তর্ভুক্তি। অসুখ-বিসুখেও যে এর জুড়ি নেই, তার জানান দিতেও ভোলেননি। সেই সঙ্গে কীভাবে এটি রাঁধতে হবে, এতে কী কী মেশাতে হবে উপকরণ আর স্বাদের পাল্লা বুঝে, তা-ও গানের সুরে প্রকাশ করেছেন সহজ সুরে।

এমন ‘সুরেলা রেসিপি’তে বাঙালিরা আপ্লুত হবে না, তা কী হয়! গেল সপ্তাহে ইন্টারনেটে আসার পর এখন পর্যন্ত এর ইউটিউবে ভিউ প্রায় ৪১ হাজার। ফেসবুক, টুইটার সবখানেই বেশ প্রশংসা পাচ্ছে গানটি। কেবল এপার বাংলা-ওপার বাংলায় নয়, দুনিয়াজোড়া বাঙালিরা প্রশংসা করছেন গানটির।

দেখে নিন কীভাবে রাঁধবেন ‘মাছের ঝোল’!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: