সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অন্ধকার ঘুটগুইট্টা বাসা, এই কারণে ফেমিলি থাকতো কম’

full_1326504815_1469602483নিউজ ডেস্ক : রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কের তাজ মঞ্জিলের (৫৩ নম্বর বাসা) পঞ্চম ও ষষ্ঠ তলায় ছিল ব্যাচেলরদের মেস। সেখানেই আস্তানা গাড়ে জঙ্গিরা। সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত জাহাজ বাড়িতে ‘অপারেশন স্টর্ম টোয়েন্টি সিক্স’ চালায় পুলিশ। এতে র‌্যাব, সোয়াত ও গোয়েন্দা পুলিশের সদস্যরা অংশ নেয়। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলিতে নয় ‘জঙ্গি’ নিহত হয়। আহতদের তালিকায় পুলিশসহ এক ‘জঙ্গি’ সদস্যও আছে। উদ্ধার করা হয় বেশ কয়েকটি চাপাতি, ছুরি, চারটি পিস্তল ও বুলেট।

বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীসহ কোচিং করতে আসা শিক্ষার্থীরা থাকতো সেখানে। চার-পাঁচ বছর আগে এই ভবনের মেসে বুয়ার কাজ করতেন আতিমন বেগম। আতিমন বেগম কখনো ভাবতে পারেনি এখানে জঙ্গিরা আস্তানা গাড়তে পারে।

আতিমন বেগম বলেন, ‘চাইর-পাঁচ বছর আগে জাহাজ বিল্ডিং-অ (তাজ মঞ্জিল) বুয়ার কাম করতাম। পাঁচ নম্বর রুডের মেলা বাসায় কাম করছি। জাহাজ বিল্ডিং-অ ছাত্ররাই বেশি থাকতো। অন্ধকার ঘুটগুইট্টা বাসা, এই কারণে ফেমিলি থাকতো কম। বগুড়া, রংপুর, জামালপুর, টাঙ্গাইলের ছাত্ররা থাকতো। কোনোদিন মনে হয় নাই এখানে জংলি (জঙ্গি) থাকবার পায়।’

জঙ্গিবাদ কিংবা জঙ্গি সম্পর্কে অবশ্য সম্যক জ্ঞান নেই আতিমন বেগমের। জঙ্গি শব্দটি ঠিকমত উচ্চারণও করতে পারেন না। চারপাশের মানুষের মুখে শুনে শুনে তিনি এতটুকু বুঝে গেছেন, জঙ্গিরা যে কর্মকাণ্ড করে সেটা অপরাধ।

আতিমনের ভাষ্য মতে, ‘অ্যাত ল্যাহাপড়া কইরা মানুষ জংলি (জঙ্গি) হয় কেমনে! হুনছি জংলিরা মানুষ মাইরা ফালায়।’

কল্যাণপুর গার্লস স্কুলের পেছনের তিন নম্বর বস্তিতে থাকেন আতিমন বেগম। সোমবার দিবাগত রাতে জঙ্গি দমনে পুলিশের অভিযান সম্পর্কে কিছুই জানতেন না তিনি। নফল রোজা রাখবেন বলে ভোরে সেহরি খেতে ওঠেন। তখনই আশপাশে কোথাও গোলাগুলির শব্দ শুনতে পান। কিছু বুঝে উঠতে পারেননি তিনি। বৃষ্টির জন্য বাইরেও আসতে পারেননি। ভোরের আলো ফোটার পর আইনশৃঙ্খলা বাহীনির অভিযান শেষে লোকমুখে জানতে পারেন ভয়াবহ এই পরিস্থিতির কথা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: