সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিটিভি’র ‘তারানা’ অনুষ্ঠানে শ্রীমঙ্গলের তিন নৃত্যশিল্পী

FB_IMG_1469386265348শ্রীমঙ্গল সংবাদদাতা: বিটিভি’র ‘তারানা’ অনুষ্ঠানে শ্রীমঙ্গলের তিন নৃত্যশিল্পী অংশগ্রহন করে। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কর্তৃক আয়োজিত নৃত্য বিষয়ক নৃত্যানুষ্ঠান ” তারানা ” এর চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিয়ে কুলাউড়া অঞ্চলের ৫ (পাঁচ) জন প্রতিযোগী সকলের অনেক প্রশংসা কুড়িয়েছে । এই পাঁচ প্রতিযোগীর মধ্যে ৩  জনই পর্যটন নগরী শ্রীমঙ্গলের নৃত্যশিল্পী।
প্রখ্যাত নৃত্যশিল্পী শিবলী মুহাম্মদ ও শামীম আরা নিপার উপস্থাপনায় এই নৃত্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশন ( বিটিভি ) এর প্রথম নৃত্যশিল্পী , স্বনামধন্য ও গুণী নৃত্য নির্দেশক জিনাত বরকতুল্লাহ । বিচারকের আসনে ছিলেন প্রখ্যাত নৃত্যশিল্পী তাবাসসুম আহাম্মদ , হিরু এবং ডাঃ সুমা মমতাজ ।
প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কুলাউড়া অঞ্চলের ৫ জন , ঢাকা অঞ্চলের ৪ জন ও টাঙ্গাইল অঞ্চলের ১২ জন নৃত্যশিল্পী । কুলাউড়া অঞ্চলের নৃত্যশিল্পীরা চূড়ান্ত পর্বে সাফল্য অর্জন করলেও আগের পর্ব গুলোর পয়েন্টের বিচারে পিছিয়ে পড়ে । যার ফলে কুলাউড়া অঞ্চল মূল প্রতিযোগিতায় ২য় স্থান লাভ করে । ১ম স্থান লাভ করে টাঙ্গাইল অঞ্চলের ১২  জন এবং ৩য় স্থান লাভ করে ঢাকা অঞ্চলের ৪  জন প্রতিযোগী ।

অনুষ্ঠানে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী,গুণী নৃত্য নির্দেশক জিনাত বরকতুল্লাহ ।
নৃত্য বিষয়ক নৃত্যানুষ্ঠান “তারানা” প্রচারিত হবে আগামী ২৯ জুলাই শুক্রবার বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) তে রাত ১০ টার ইংরেজি সংবাদের পর ।

কুলাউড়া অঞ্চলের ৫ জন প্রতিযোগীর মধ্যে শ্রীমঙ্গলের দ্বীপ দত্ত আকাশ , তামান্না রহমান তন্দ্রা ও সুব্রত দাশ , কুলাউড়ার দেলোয়ার হোসেন দুর্জয়, মৌলভীবাজারের নাজিয়া আক্তার তাদের নৃত্যকলা প্রদর্শনের মাধ্যমে বিচারকদের মন জয় করে নেয় । এসময় বিচারকরা কুলাউড়া অঞ্চলের নৃত্যশিল্পীদের প্রশংসা করেন ।

এ ব্যাপারে জানতে চাইলে তারানা’য় অংশগ্রহনকারী শ্রীমঙ্গলের নৃত্যশিল্পী দ্বীপ দত্ত আকাশ ডেইলি সিলেটকে জানান, সত্য কথা বলতে কি আমার অনেক ভাল লাগছে । দেশের বড় বড় নৃত্যশিল্পীরা আমাদের খুব প্রশংশা করেছেন।  আমরা ৩০ এর মধ্যে ৩০ পেয়েছি, এটা আমার অনেক বড় পাওয়া । তাছাড়া আমাদের নৃত্যটির পরিচালনায় ছিলেন  মৌলভীবাজারের  নাজিয়া আক্তার টুনি আপু । তাকে অনেক অনেক ধন্যবাদ জানায়। সেই সাথে আমার সাথে অংসগ্রহনকারী ৫ নৃত্যশিল্পীকে ধন্যবাদ দিচ্ছি । সবাই ভাল করেছে তাই ভাল হয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্ঠায় আমরা আমাদের শ্রীমঙ্গল এর মান রাখতে পেরেছি বলে আমি গর্বিত। বিটিভির থেকে  আমাদেরকে পুরস্কার ও  সার্টিফিকেট দেওয়া হয়েছে , যা আমাদের বিশাল একটা অর্জন বলে মনে করছি। যে অর্জন  আমাদের সামনের পথ চলতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: