সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশ নিয়ে চিফ হুইপের বক্তব্যে প্রধানমন্ত্রীর অসন্তোষ

2016_07_27_17_09_17_1nAt48T6WG3xucAgqi4t6ImL6sC9lT_originalনিউজ ডেস্ক:
চিফ হুইপ আ স ম ফিরোজ জঙ্গিবাদ বিরোধী কর্মকাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, আমরা যে পুলিশ নিয়ে কাজ করছি এই পুলিশ তো আমাদের নয়। এ পুলিশের ভিতরে তো বিএনপি-জামায়াতের লোক রয়েছে। এই পুলিশ দিয়ে জঙ্গি দমনের যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা কতটা ফলপ্রসূ হবে তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন এ সংসদ সদস্য।

তবে তার এ বক্তব্যে শেখ হাসিনা অসন্তোষ প্রকাশ করে বলেন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী তাদের জীবন দিয়ে জঙ্গি কার্যক্রম রোখার চেষ্টা করছে। তাই ব্যক্তিগত কোনো পছন্দ-অপছন্দের কারণে এভাবে বলা ঠিক নয়। আমাদের মধ্যেই তো কত ধরনের লোক আছে।

এসময় আওয়ামী লীগের একজন সিনিয়র সংসদ সদস্য খোঁচা দিয়ে বলেন, ওই সংসদ সদস্যের সঙ্গে স্থানীয় পুলিশের হয়তো সমস্যা হয়েছে বলে এমন কথা বলছেন।

মঙ্গলবার জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ ধরনের কথাবার্তা হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় প্রধানমন্ত্রী রাজধানীর কল্যাণপুরে সফল জঙ্গি অভিযানের প্রসংশা করেন। তিনি বলেন, ‘পুলিশ ও সোয়াত বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমি রাতে অভিযান চালাতে না করেছি। ভোরে যাতে অপারেশন চালানো হয় সেই নির্দেশনা দিয়েছি। কারণ রাতে করলে ক্ষয়-ক্ষতির বিষয় থাকে।’

বৈঠকে আরপিও’র শর্তা অনুযায়ী ২০২০ সালের মধ্যে সংগঠনের সকল স্তরে ৩০ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করার বিষয়টি মনে করিয়ে দিয়ে দলের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা বলেন, ২০২০ সালের মধ্যে নারী নেতৃত্ব ৩০ শতাংশ করতে হবে। এজন্য জেলা উপজেলা পর্যায়সহ সকল স্তরে নারী নেতৃত্ব বাড়াতে হবে। জেলা উপজেলা পর্যায়ের নেতারা নারীদের নেতৃত্ব আসার বিষয়ে গুরুত্ব দেন না। এমপিরাও নারীদের সঠিকভাবে মূল্যায়ন করতে চান না। এ সময়ে প্রধানমন্ত্রী জেলা উপজেলা পর্যায়ের নেতৃত্বে নারীদের অংশগ্রহণ বৃদ্ধির আশ্বাস দেন।

সূত্র জানায়, শেখ হাসিনা সংরক্ষিত নারী এমপিদের নিজ নিজ এলাকা তৈরির চেষ্টা না করার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী বলেন, নারী এমপিদের এলাকায় গিয়ে এলাকা তৈরির দরকার নেই। আমি তাদের মনোনয়ন দেব না। সবাই গিয়ে নারীদের সংগঠিত করতে হবে। আর কাকে মনোনয়ন দেব, কাকে দেব না এটা আমি বুঝবো।

বিশেষ দ্রষ্টব্য: প্রথমে এই প্রতিবেদনে আ স ম ফিরোজের স্থানে সাবেক চিফ হুইপ আব্দুস শহীদের নাম উল্লেখ করা হয়েছিল। এই অনাকাঙ্ক্ষিত ভুলে জন্য বাংলামেইল আন্তরিকভাবে দুঃখিত। 

বাংলামেইল সুত্রে ডেইলি সিলেট ডট কম এ প্রকাশিত সংবাদে আ স ম ফিরোজের স্থানে সাবেক চিফ হুইপ আব্দুস শহীদের নাম উল্লেখ করায় ডেইলি সিলেট কর্তৃপক্ষ আন্তরিকভাবে দু:খিত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: