সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিরা মানসিকভাবে অসুস্থ: খালেদা জিয়া

images-47নিউজ ডেস্ক : জঙ্গিবাদের মত পৈশাচিক পথে যারা পা বাড়িয়েছে তারা মানসিকভাবে অসুস্থ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার বিকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। ‘গত ২২ জুলাই জার্মানির মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এই বিবৃতি দেওয়া হয়।
খালেদা জিয়া বলেন, সন্ত্রাসীরা সামাজিক অভিশাপ, এরা উন্মত্ত বিকারগ্রস্ত ও এদের কোন দেশ কাল নেই। মানুষের রক্ত ক্ষরণের নেশা এদেরকে বিভোর করে রেখেছে। বাংলাদেশ, মধ্যপ্রাচ্য, আমেরিকা, জার্মান, ফ্রান্স ও বেলজিয়ামসহ পৃথিবীর নানাদেশে এখন চলছে সন্ত্রাসী উগ্রবাদীদের কর্তৃক সাধারণ মানুষের জীবন কেড়ে নেয়ার উন্মাদনা। যারা সন্ত্রাসী পৈশাচিক পথে পা বাড়িয়েছে তারা মানসিকভাবে অসুস্থ।
তিনি বলেন, বর্তমান বৈশ্বিক সন্ত্রাসের পরিকাঠামো আন্তর্জাতিক অঙ্গনে আজ এক রক্তশীতল করা উদ্বেগ ও ভয় ছড়িয়ে পড়েছে। পৃথিবীর দেশে দেশে শান্তি প্রিয় জনসমাজে একের পর এক অভিনব পৈশাচিক হামলায় অনেক মানুষের প্রাণ কেড়ে নিয়ে রক্ত¯্রােত বইয়ে দেয়া হচ্ছে। এই সন্ত্রাসীর মানবজাতির অর্জিত সভ্যতাকে গহীন অরণ্যে ঠেলে দিচ্ছে।
বিবৃতিতে বেগম জিয়া বলেন, মিউনিখে বর্বরোচিত সন্ত্রাসী ঘটনা অমানবিক। আমি এই ঘটনায় গভীরভাবে মর্মাহত হয়েছি। মিউনিখের ঘটনায় ৯ জন নিহত ও অসংখ্য লোক আহত হওয়ার ঘটনার আমি তীব্র নিন্দা তীব্র নিন্দা জানান তিনি।
বিএনপির চেয়ারপারসন বলেন, ভিন্ন ধর্মীয় গোষ্ঠী, মুক্তচিন্তার মানুষ, চিন্তাশীল বিদ্ব্যজ্জন ও নানা শ্রেণী-পেশার মানুষসহ নিরীহ সাধারণ মানুষও এদের প্রাণবিনাশী নিষ্ঠুর হামলার শিকার। নৃশংস গুপ্তহত্যা, নিশানা করে উদ্দেশ্যপ্রণোদিত হত্যা অথবা উৎসবমূখর জনসমাবেশের ওপর ট্রাক চালিয়ে মানুষের দেহকে থেতলিয়ে দেয়া ও নির্বিচারে গুলিবর্ষণ বিবেকবর্জিত পশুপ্রবৃত্তির অমানুষদের পক্ষেই করা সম্ভব। বিশ্বের রাজনৈতিক নেতাদের উদ্দেশ্য করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, সমন্বিত উদ্যোগের মাধ্যমে পৃথিবী থেকে উগ্রবাদী সন্ত্রাসীদেরকে নির্মূল করতে এই মূহুর্তে জরুরী উদ্যোগ নিতে হবে। তা না হলে মানবজাতির সকল অর্জন অন্ধকার গলিতে হারিয়ে যাবে।
তিনি মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। একই সঙ্গে আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং তারা যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন এই কামনা করেন। বিএনপি নেত্রী বলেন, নিহতদের পরিবার-পরিজনসহ নিকটজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন ও ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমি জার্মানির সরকার ও জনগণকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: