সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজধানীতে কয়েকগুণ বেড়েছে নিরাপত্তা সামগ্রীর ব্যবহার (ভিডিও)

metal-detectorনিউজ ডেস্ক : নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণে রাজধানীতে আর্চওয়ে, সিসিটিভি ক্যামেরা, মেটাল ডিটেক্টরসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রীর ব্যবহার বেড়েছে কয়েকগুণ। ব্যক্তিগত উদ্যোগে নিজ ব্যবসা প্রতিষ্ঠান কিংবা বাসাবাড়িতে স্থাপনের জন্য এসব নিরাপত্তা যন্ত্র কিনছেন নাগরিকরা।
তবে ব্যক্তিগত উদ্যোগে নিরাপত্তা বাড়ালেও নাগরিকরা জোর দিচ্ছেন, সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির ওপর। আর পুলিশ বলছে, যারা নিজ উদ্যোগে নিরাপত্তার ব্যবস্থা নিচ্ছেন, তাদের সঙ্গে যোগাযোগ রাখছে আইন-শৃঙ্খলা বাহিনী।
গাজীপুরের টঙ্গী থেকে স্থানীয় একটি মসজিদের জন্য মেটাল ডিটেক্টর কিনতে এসেছেন এই দুই ব্যক্তি। সাম্প্রতিককালে নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ার প্রেক্ষাপটে তাদের মতো অনেকেই নিজ ব্যবসা প্রতিষ্ঠান, কিংবা বাসাবাড়ির নিরাপত্তার জন্য প্রযুক্তিপণ্যের শরণাপন্ন হচ্ছেন।
রাজধানীতে নিরাপত্তা সামগ্রীর কয়েকটি দোকান ঘুরে দেখা গেছে মূলত: সিসিটিভি ক্যামেরা, মেটাল ডিটেক্টর কিংবা আর্চওয়ের দিকেই আগ্রহ বেশি ক্রেতাদের। এরসঙ্গে যুক্ত হচ্ছে লাগেজ স্ক্যানার, ডোর ফোন, কার মিরর কিংবা মাইন ডিটেক্টরের মতো যন্ত্রও। দোকানীরা জানিয়েছেন, ঈদের পর হঠাৎ করেই এসব পণ্যের বিক্রি বেড়েছে কয়েকগুণ।
তবে সাধ্যমতো নিজ উদ্যোগে নিরাপত্তার ব্যবস্থা নিলেও উদ্বেগ কাটাতে আইন-শৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের দিকেই তাকিয়ে আছেন নাগরিকরা।
আর পুলিশ বলছে, মার্কেটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নিরাপত্তার সঙ্গে সমন্বয় করছেন তারা। আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সঙ্গে নাগরিক সচেতনতা বাড়লে নিরাপত্তা ভীতি কমে আসবে অনেকটাই।-আমাদের সময় অনলাইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: