সর্বশেষ আপডেট : ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিখোঁজ ৬৮ জনই জঙ্গি কি না নিশ্চিত নয় র‍্যাব

photo-1469534788নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) প্রকাশ করা নিখোঁজ ৬৮ জনের সবাই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় রয়েছে।

আজ মঙ্গলবার রাজধানীর গুলশান-২ জঙ্গিবিরোধী সামাজিক সচেতনতা সৃষ্টি ও প্রচার কার্যক্রম শেষে সাংবাদিকদের এ কথা বলেন ল্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

এই ৬৮ জনই নিখোঁজ থাকলেও এরা প্রত্যেকেই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় আছে বলে জানান বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘যতক্ষণ পর্যন্ত প্রমাণ না পাচ্ছি যে এই লোকটা জঙ্গিবাদের কার্যক্রমে জড়িত আমরা কিন্তু তাঁকে জঙ্গি বলতে পারি না। আমরা বলছিও না। যাঁরা হারিয়ে গেছেন দীর্ঘদিন ধরে তাঁদের হয়তো কেউ কেউ জঙ্গিবাদী কার্যক্রমে জড়িত থাকতে পারেন। আমরা সেটা তদন্ত করে দেখছি। এই ৬৮ শেষ কথা নয়। কারণ এর মধ্যেও দেখা যাবে যে অনেকে ফিরে আসছে। তখন এই তালিকা ছোট হতে পারে।’

সংবাদ সম্মেলনে র্যাব মহাপরিচালক বলেন, হলি আর্টিজান বেকারিতে যে ঘটনা ঘটেছে তার পর থেকে সব আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে। এই অভিযানে শুধু আইনশৃঙ্খলা বাহিনী নয় বরং জঙ্গি নির্মূলে সব পর্যায়ের সব শ্রেণি-পেশার নাগরিকদের অংশগ্রহণ জরুরি বলেও মনে করেন তিনি।

সে কারণেই জঙ্গিবাদবিরোধী কার্যক্রমে সাধারণ নাগরিকদের সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

আজ থেকে সারা বাংলাদেশে র্যাবের ১৪টি ব্যাটালিয়নের মাধ্যমে দেশব্যাপী জঙ্গিবাদবিরোধী প্রচারণামূলক অভিযান পরিচালনা করা হবে বলে জানান মহাপরিচালক। এতে নাগরিকদের সচেতন করার জন্য বিভিন্ন পোস্টার ও স্টিকার বিতরণ করা হবে।

গতকাল সোমবার রাতে র্যাবের ফেসবুক পেজ থেকে সারা দেশে নিখোঁজ ৬৮ জনের তালিকা প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, র্যাব প্রকাশিত এই তালিকা হালনাগাদের কাজ একটি চলমান প্রক্রিয়া। এই তালিকা প্রকাশের পর কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসে অথবা উক্ত তালিকার বাইরে যদি কারো কাছে কোনো নিখোঁজ ব্যক্তির সন্ধান থাকে তাহলে ০১৭৭৭৭২০০৭৫ মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করতেও অনুরোধ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: