সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইডেন কলেজের পাঁচ ছাত্রী রিমান্ডে

Lawনিউজ ডেস্ক : বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় ইডেন মহিলা কলেজের পাঁচ শিক্ষার্থীকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।
শুনানি শেষে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সত্যপদ সিকদার এই রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডকৃতরা হলেন, ইডেন মহিলা কলেজের রসায়ন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাদিয়া আফরিন ওরফে সীমা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষাথী মোসা: উম্মে ছালমা ঝুমা, ইসলামিক শিক্ষার ৩য় বর্ষের শিক্ষার্থী ফৌজি আক্তার, নাসরিন সুলতানা এবং মাকসুদা খাতুন।
মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার উপপরিদর্শক শওকত আকবর মঙ্গলবার দুপুরে আসামীদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আটককৃত এই ৫ শিক্ষার্থী শিবিরের রাজনীতির সাথে জড়িত। তাদের সংগঠনের সাথে কে বা কারা জড়িত, তাদের আর্থিক জোগানদাতা কে বা কারা এবং তাদের সংগঠনের বই, লিফলেট উদ্ধার ও তাদের পরবর্তী কর্মকান্ড সম্পর্কে জ্ঞাত হওয়াসহ কোন ধ্বংসাত্মক কর্মকা-ের সাথে জড়িত উদঘাটনের জন্য এবং মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামীদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন। শুনানি শেষে আদালত তাদের রিমান্ডের এই আদেশ দেন।
উল্লেখ, গত রোববার দিবাগত রাতে কলেজ কর্তৃপক্ষ ইসলামী ছাত্রী সংস্থার কর্মী সন্দেহে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে অভিযান চালিয়ে প্রথমে দুই ছাত্রীকে আটক করে। পরে আরো তিনজনকে আটক করা হয়। তবে তারা কেউই শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত নন বলে কলেজ কর্তৃপক্ষের কাছে দাবি করেন। এ সময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই জব্দ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: