সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্মার্টফোন দিয়ে চলবে ল্যাপটপ!

2016_07_25_20_54_03_s6RC8knT3x99ySx9vPJ2VLz8SXkGKO_originalতথ্য প্রযুক্তি ডেস্ক :: মোবাইল ডিভাইসে ইউএসবি ক্যাবল আসার পর থেকে মোবাইল চার্জ দিতে ল্যাপটপ বা ডেস্কটপের ব্যবহার শুরু হয়েছিল। এমনকি অনেক মোবাইল ফোনের ছবি বা গান ট্রান্সফার করার জন্য ল্যাপটপের দরকার ছিল। কিন্তু এবার এমন এক ল্যাপটপ উদ্ভাবিত হলো যে ল্যাপটপ চলবে মোবাইলের সাহায্যে। এই ল্যাপটপটির নাম অ্যান্ড্রোমিয়াম’স সুপারবুক।

এই ল্যাপটপটি দেখতে সাধারণ ল্যাপটপের মতোই তবে পার্থক্য হলো এই ল্যাপটপটি চলবে স্মার্টফোনের সাহায্যে। ল্যাপটপটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে অ্যান্ড্রয়েড অ্যাপসগুলো অনায়াসে চলতে পারে। এই ল্যাপটপটি আপনার মোবাইলের বড় স্ক্রিন হিসেবে কাজ করবে। অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ দ্বারা ল্যাপটপটি পরিচালিত হবে এবং এটি যে কোন ইউএসবি সি ক্যাবল দিয়ে মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যে স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত করা যাবে।

১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে, মাল্টি টাচ ট্র্যাকপ্যাড এবং বড় অক্ষরের কি-প্যাড রয়েছে ল্যাপটপটিতে। ল্যাপটপটির কি-বোর্ডে অ্যান্ড্রয়েডে ব্যবহৃত মোবাইল কি এর মতো কিও রয়েছে। এতে ৭ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার পার আওয়ারের ব্যাটারি রয়েছে। এক নাগারে ৮ ঘণ্টা ব্যবহার করা যাবে ল্যাপটপটি। মোবাইলের সাহায্যে এই ল্যাপটপ চললেও মোবাইলও চার্জ হবে এই ডিভাইসের মাধ্যমে। এই ল্যাপটপটি নতুন উদ্যোক্তা প্রতিষ্ঠান উদ্ভাবন করেছে।

ল্যাপটপটির মূল্য হবে ৯৯ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি মুদ্রায় ৭ হাজার ৭০০ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: