সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুকেশ আম্বানির স্ত্রী পাবেন ‘ওয়াই’ ক্যাটাগরি নিরাপত্তা

ambani-550x417নিউজ ডেস্ক : ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানী ‘ওয়াই’ ক্যাটাগরির ভিভিআইপি নিরাপত্তা পাচ্ছেন। এখন থেকে তার নিরাপত্তার দেখভাল করবেন সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ১০ জন কমান্ডো। নীতা আম্বানী যেখানেই যাবেন ছায়ার মতো তাকে অনুসরন করবেন কমান্ডোরা।
মঙ্গলবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ডটকম’র খবরে বলা হয়, সম্পতি নীতা আম্বানীর নিরাপত্তার বিষয়টি পর্যালোচনা করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো শিল্পপতির স্ত্রী’র ‘ওয়াই’ ক্যাটাগরির নিরাপত্তা প্রদানের সুপারিশ করলে কেদ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয় তা মঞ্জুর করে।
রীতা আম্বানীর স্বামী রিলায়েন্স ইন্ডাষ্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ‘জেড’ ক্যাটাগরীর নিরাপত্তা পেয়ে থাকেন।
২০১৩ সালে তার জন্য এই ভিভিআইপি নিরাপত্তার ব্যবস্থা করে সরকার। মুকেশ আম্বানীর ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীদের কমান্ডো ট্রেনিং ও আধুনিক অস্ত্র বহনের উপর বিধিনিষেধ থাকায় তাদের দিয়ে শিল্পপতির নিরাপত্তা বিধান করা সম্ভব হচ্ছিল না। যে কারনে তার জন্য ‘জেড’ ক্যাটাগরীর নিরাপত্তার ব্যবস্থা করা হয়।
মুকেশ আম্বানীকে একজন পাইলট অগ্রভাগে থেকে ও পেছনে কমান্ডোবাহী গাড়ি সার্বক্ষণিক তাকে পাহারা দিয়ে থাকে। তিনি মুম্বাই বা দেশের যে প্রান্তেই থাকেন না কেন ‘জেড’ ক্যাটাগরীর নিরাপত্তা তার সঙ্গেই থাকে। এমনকি বিদেশেও থাকাকালে।
মুকেশ আম্বানীর স্ত্রী রীতা আম্বানী যে ‘ওয়াই’ ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তা মূলত ‘জেড’ ক্যাটাগরির পরের স্তরের। তা সত্বেও ‘জেড’ ক্যাটাগরির মতই ১০ জন কমান্ডো সার্বক্ষণিক পাহারা পাবেন তিনি। ভারতে এরকম ৫৮ জন ভিভিআইপি ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তার সুবিধা পেয়ে থাকেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: