সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৪ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চার দিনেই জিতল ইংল্যান্ড

148087_1খেলাধুলা ডেস্ক: টেস্টের চতুর্থ ইনিংসে ৫৬৫ রান তাড়া করে জেতার রেকর্ড নেই। তাই বলে ড্র করা যাবেন এমন তো নয়! কিন্তু পাকিস্তান দুটির কোনোটিই করতে পারেনি। চতুর্থ দিনেই ৩৩০ রানের ব্যবধানে ইংল্যান্ডের কাছে হেরে বসেছে সফরকারীরা।

এই জয়ের ফলে চার ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম ইনিংসে জো রুটের ডবল সেঞ্চুরি ও অ্যালিস্টার কুকের সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ড ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে পাকিস্তান ১৯৮ রানে অলআউট হয়ে যায়।

৩৯১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ১ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে রবিবার তৃতীয় দিন শেষ করে ইংল্যান্ড। দিন শেষে তাদের লিড ছিল ৪৮৯ রানের। কুক ৪৯ ও রুট ২৩ রানে অপরাজিত ছিলেন।

সোমবার বিকেলে টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নামের তারা দুজন। এদিন আর কোনো উইকেট না হারিয়ে দলীয় স্কোরে আরো ৭৫ রান যুক্ত করে ইনিংস ঘোষণা দেয়। কুক ৭৬ ও রুট ৭১ রানে অপরাজিত থাকেন।

তাতে পাকিস্তানের সামনে ৫৬৫ রানের টার্গেট দাঁড়ায়। এই রান ছিল কোনো প্রতিপক্ষকে ছুড়ে দেওয়া ইংল্যান্ডের সর্বোচ্চ রান। আর পাকিস্তানের টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ টার্গেট।

কিন্তু রানের পাহাড় দেখে পাকিস্তান শুরুতেই চাপে পড়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তাতে ৭০.৩ ওভারে ২৩৪ রান করে অলআউট হয়ে যায়। ফলে ৩৩০ রানে জয় পায় ইংলিশরা।

এদিন ব্যাট হাতে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মোহাম্মদ হাফিজ। ৩৯ রান আসে আসাদ শফিকের ব্যাট থেকে। এ ছাড়া মিসবাহ-উল-হক ৩৫, মোহাম্মদ আমির ২৯ ও ইউনিস খান ২৮ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, মঈন আলী ও ক্রিস ওয়াকস ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন জো রুট।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: