সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে দ্রুত খ্রিস্টান বাড়ছে বলেই হামলা : খ্রিস্টান টুডে

Muslim-convert-to-Christan-505x550 (1)নিউজ ডেস্ক : বাংলাদেশে ক্রমবর্ধমান হারে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হচ্ছে মুসলিম জনসংখ্যা। মাত্র ছয় বছরে খ্রিস্টান হয়েছে প্রায় ৯১ হাজার মুসলমান। আর এতে উদ্বিগ্ন হয়েই খ্রিস্টান ধর্মাবলম্বিদের টার্গেট করছে ইসলামি উগ্রবাদিরা। সোমবার খ্রিস্টান গণমাধ্যম ‘খ্রিস্টান টুডে’র এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে ধর্মান্তরের ঘটনা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর ফলে ইসলামি উগ্রবাদিরা খ্রিস্টান ধর্মাবলম্বিদের বিরুদ্ধে নিপীড়নমূলক পদক্ষেপ নেয়া শুরু করেছে।
সর্বশেষ ১ জুলাই ঢাকার কূটনৈতিক পাড়া গুলশানের হোলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ২০ জন নিহত হয়। যাদের অধিকাংশই বিদেশি। প্রতিবেদনে দাবি করা হয়, মূলত খ্রিস্টানদের টার্গেট করেই এ হামলা চালানো হয়েছে।
স্থানীয় ধর্মযাজকদের উদ্বৃতি দিয়ে বলা হয়, গুলশান হামলার ঘটনা ইসলামি উগ্রবাদিদের খ্রিস্টান ও অন্যান্য সংখ্যালঘুদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে চালানো সিরিজ হামলার সর্বশেষ সংস্করণ মাত্র।
খ্রিস্টান দাতব্য সংস্থা ‘ওপেন ডোরে’র এক কর্মী এক্সপ্রেসকে জানান, গুলশান হামলায় বেঁচে গেছেন এমন ব্যক্তিরা জানিয়েছেন খুনীরা জিম্মি অবস্থায় তাদের কুরআন পড়তে বলেছিল। যারা পড়তে পেরেছে তাদের ছেড়ে দেয়া হয়েছে। আর যারা পারেনি তাদের হত্যা করা হয়েছে। বিদেশিদের লক্ষ্য করে চালানো এটাই প্রথম হামলার ঘটনা। বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হলেও খ্রিস্টান বিশ্বাসের জন্য অনেককে হত্যা করা হচ্ছে বলে দাবি করে সংস্থাটি।
বাংলাদেশের ১৬ কোটি জনসংখ্যার ৯০ শতাংশ মুসলিম। দেশে খ্রিস্টান ধর্মাবলম্বিদের সংখ্যা ৮ লাখ ৩০ হাজার। ইসলাম বাংলাদেশের রাষ্ট্রীয় ধর্ম।
খ্রিস্টানদের মানবাধিকার সংগঠন ‘খ্রিস্টান ফ্রিডম ইন্টারন্যাশনাল’ এর তথ্য মতে, বাংলাদেশে মুসলমানদের ক্রমবর্ধমান সংখ্যা খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছে। জীবন হারানোর আশঙ্কা থাকা স্বত্বেও মাত্র ছয় বছরে বাংলাদেশ জুড়ে আনুমানিক ৯১ হাজার মুসলিম খ্রিস্টান হয়েছে।
ওপেন ডোরে’র মতে, বাংলাদেশ সরকার মৌলবাদি গোষ্ঠিগুলোর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পরিবর্তে ইসলামি চাপের কাছে নতি স্বীকার করেছে। সংস্থাটি বলছে, বাংলাদেশে খ্রিস্টানরা ঝুঁকিতে রয়েছে। বিশেষত পল্লী এলাকায় ধর্মান্তরিত খ্রিস্টানরা তাদের পরিবার ও ইসলামি নেতাদের চাপের সম্মুখিন হচ্ছে। সহিংসতাও বেড়েছে। খ্রিস্টান হওয়ার কারণে এক নারীকে হত্যা করা হয়েছে। খুনের হুমকি দেয়া তালিকায় চার্চ নেতাদের নাম রয়েছে। এক যাজককে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ হওয়া সত্বেও সংবিধানে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা দেয়া হয়েছে। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে ধর্ম চর্চার স্বাধীনতা রয়েছে। -আমাদের সময় অনলাইন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: