সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মীর কাসেমকে সময় দেওয়ায় মন্ত্রিসভায় ক্ষোভ

a2028423eab5273a817b0c9fdb473cae-57499fa757a64নিউজ ডেস্ক::একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার যে আবেদন করেছিলেন, তার শুনানি এক মাস পিছিয়েছেন উচ্চ আদালত। আর এ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মন্ত্রিসভায় সদস্যরা।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভায় বৈঠকে উপস্থিত সদস্যরা এ বিষয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন। এমনকি প্রধানমন্ত্রীও এ ধরনের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন। মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত একটি নির্ভরযোগ্য সূত্র বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, মন্ত্রিসভায় উপস্থিত সদস্যরা জানিয়েছেন মীর কাসেমের শুনানির সময় আরও একমাস পেছানো কোনোভাবেই ঠিক হয়নি। এর আগেও মানবতাবিরোধী অপরাধীরা এ ধরনের মামলায় সময় চেয়েছিল, কিন্তু সময় দেওয়া হয়নি। মীর কাসেমকে সময় দেওয়ার বিষয়টি ‘রহস্যজনক’।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের সঙ্গে একমত পোষণ করে বলেন, তার ধারণা সাম্প্রতিক সময়ের সব হামলার জন্য মীর কাসেম আলী দায়ী। কারাগারে বসে সে-ই টাকা খরচ করে এসব হামলার ঘটনা ঘটাচ্ছে।

বৈঠকে শেখ হাসিনা আরও বলেছেন, ‘তাকে পুরো আগস্ট মাস সময় দেওয়া হয়েছে, সেই ‘আগস্ট’ মাসই সময় পেল। এ সময়ে সে আরও ঘটনা ঘটাতে পারে। সে শেষ সময়ে মরণ কামড় দিচ্ছে। কাজেই সবাইকে সতর্ক থাকতে হবে।

এ সময় মীর কাসেমকে সময় দেওয়ার বিষয়ে আইনমন্ত্রীর কাছে জিজ্ঞাসা করলে তিনি বলেন, তাকে সময় দেওয়া ঠিক হয়নি। কেউ রিভিউ পেছানোর জন্য সময় পেল না, সে পেল এটা রহস্যজনক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: