সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিমাচলে চলন্ত গাড়িতে এক ইসরায়েলি পর্যটককে গণধর্ষণ

India-Gang-rape-550x309নিউজ ডেস্ক : ভারতের হিমাচল প্রদেশে একটি চলন্ত গাড়িতে গণধর্ষণের শিকার হয়েছেন ২৫ বছর বয়সী এক ইসরায়েলি নারী পর্যটক। রোববার সকালে জনপ্রিয় শহর মানালি থেকে পার্শ্ববর্তী জেলায় যাওয়ার পথে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, ভুক্তভোগী ওই নারী ভুল করে ওই গাড়িতে ওঠে। গাড়িতে ছিল ছয়জন। এদের মধ্যে তাকে ধর্ষণ করে দুইজন।
দেশি-বিদেশি পর্যটকদের জন্য মানালি উপত্যকা একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। ভুক্তভোগী নারী এখান থেকে গাড়ি করে কিলংয়ে অবস্থান করা বন্ধুদের সঙ্গে পুনর্মিলিত হতে চেয়েছিল।
পুলিশ সুপার পাদাম চাঁন্দ এএফপিকে জানিয়েছেন, অভিযুক্তদের আটক করতে অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে। তিনি বলেন, আমরা সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে দেখছি। আশা করছি অপরাধীদের গ্রেফতার করতে পারব। বিষয়টি ইসরায়েলি দূতাবাসকে অবহিত করা হয়েছে।
উপত্যকার মনোরম দৃশ্যের জন্য পর্যকটদের পদচারণায় মুখরিত থাকে মানালি। তবে এখানে নারীদের নিরাপত্তা নিয়ে এখনও উদ্বেগ রয়েছে। এর আগে মানালিতে ২০১৩ সালে এক মার্কিন নারী গণধর্ষণের শিকার হয়। তিন ব্যক্তি একটি ট্রাকে চড়া অবস্থায় তাকে গণধর্ষণ করে।
২০১২ সালে ভারতের দিল্লিতে একটি বাসে নৃশংসভাবে গণধর্ষণ ও হত্যার শিকার হয় এক ছাত্রী। এরপর থেকেই ভারতে যৌন সহিংসতার ঘটনা ক্রমেই বেড়ে চলেছে।
২০১২ সালের এ ঘটনায় ব্যাপক আন্দোলন ছড়িয়ে পড়ে। ফলে ভারতে একটি নতুন ধর্ষণ বিরোধী আইন প্রণীত হয়। এরপরেও ভারত জুড়ে নারী ও শিশুদের বিরুদ্ধে নৃশংস যৌন হামলা অব্যাহত রয়েছে। – বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: