সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিরল রোগে আক্রান্ত ওসমানীনগরের রিজিয়া

1. daily sylhet 0-85বিশেষ প্রতিনিধি:: সিলেটের ওসমানীনগরের এওলাতৈল গ্রামের আবদুল মানিকের স্ত্রী রিজিয়া বেগম দীর্ঘদিন থেকে বিরল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তার একটি পা শরীর থেকে বড় হয়ে গিয়ে এমন আকার ধারণ করেছে যে শুধু মাত্র রোগে আক্রান্ত পায়ের ওজন প্রায় ৫০ কেজিতে দাঁড়িয়েছে। আক্রান্ত হওয়ার পর হতদরিদ্র রাজিয়া সিলেট ওসমানী হাসপাতালেও চিকিৎসা নিলে কোনো কাজ হচ্ছে না।

ডাক্তাররা বলেছেন এ রোগের প্রতিরোধক কোনো ঔষধ এখন আবিস্কৃত হয়নি। যদি ঢাকাস্থ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শক্রমে বিদেশে গিয়ে চিকিৎসা করানো যায় রাজিয়া বেগম হয়ত এ রোগ থেকে মুক্তি পেতে পারেন। নয়ত যত দিন যাবে পা শুধু বড় হতে থাকবে।

বর্তমানে এমন অবস্থা হয়েছে রাজিয়া বেগম সম্পূন্ন অজ্ঞম হয়ে ঘরে পরে আছেন। চিকিৎসার জন্য বিদেশ যাওয়া দূরের কথা অর্থের অভাবে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়েও যেতে পারছেন না। দীর্ঘ দিন ধরে রোগের চিকিৎসা করতে গিয়ে তিনি ভিটে মাটিহীন হয়ে অন্যের বাড়িতে বসবাস করছেন। টাকার অভাবে এখন ঔষধ খেতে পারছেন না। কুড়ে ঘরের বারান্দায় বসে অপলক দৃষ্টিতে থাকিয়ে থেকে নিরবে শুধু চোঁখের জল জড়াচ্ছেন। এখন বিনা চিকিৎসায় বিষন যন্ত্রনা নিয়ে জীবন কাঠাতে হচ্ছে তাকে।

অসুস্থ রিজিয়া বেগম কান্নাজনিত কন্ঠে বলেন, তৃতীয় সন্তান জন্ম দেয়ার পর থেকে তিনি এ রোগে আক্রান্ত হন। মাঝে মধ্যে তার পায়ে খুব বেশি ব্যাথা হয়। সিলেট ওসমানী হাসপাতালে ডাক্তারের ঔষধ খেলে সাময়িক ভাবে কিছুটা কমলেও পুনরায় বেড়ে যায়। নিজে নিজে কোথাও যেতে পারেন না। স্বামী সন্তান তাকে রাতে ঘরের নেয় আবার সকাল হলে ঘর থেকে বের করে বারান্দায় বসিয়ে রাখেন। অশান্তির জীবনে যদি মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের বৃত্তবানরা এগিয়ে এসে সহযোগিতার হাত প্রসারিত করলেও হয়তো তিনি ভাল হয়ে স্বাভাবিক জীবনে ফিরে স্বামী সন্তান নিয়ে ভালভাবে বাচঁতে পারেন।

রাজিয়ার স্বামী আবদুল মানিক জানান,ইতিমধ্যে স্ত্রীর চিকিৎসা করাতে গিয়ে ভিটামাটি হারিয়েছেন। চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া দূরের কথা বর্তমানে টাকার অভাবে স্ত্রীকে ঔষধও কিনে দিতে পারছেন। সন্তানদের নিয়ে কোনো রকম না খেয়ে বেঁচে আছেন। স্ত্রীকে সুস্থ করে তুলতে হলেও বড় অংকের টাকার প্রয়োজন। সন্তানদের মুখের দিকে থাকাতে পারছেন না। কেননা তার স্ত্রীকে চিকিৎসা করিয়ে সুস্থ করার সামর্থ্য তার নেই। স্ত্রী’র কষ্ট দেখে তার আর সহ্য হয়না। তবুও তিনি প্রার্থনা করেন আল্লাহর কাছে ,তার স্ত্রী যেন সুস্থ হয়ে উঠেন।

এ ব্যাপারে মানিক প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের মানুষের সাহায্য-সহযোগিতা কামনা করেছেন। কোনো বৃত্তশালী ভাই-বোনেরা অসুস্থ রাজিয়া বেগমকে সহযোগিতা করতে চাইলে নি¤œ মোবাইল ০১৭৬৫৪২৩৯৪৮, ০১৭৯৬৪১৮২৫৬ (একাউন্ট নং-৩৪৮ ইষ্ট্যান্ডার ব্যাংক,গোয়ালা বাজার শাখা,ওসমানীনগর,সিলেটে যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: