সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে বিএনপি’র দু-গ্রুপের ‘সংঘর্ষ’

2016_07_25_13_46_41_nk176q2x1cJ4iBQuEBXKSfwEIUTYDM_originalপ্রবাস ডেস্ক: নিউইর্য়ক বিএনপির স্টেট কমিটি গঠনের প্রক্রিয়াকে কেন্দ্র করে দলীয় কোন্দল সহিংসতার রূপ লাভ করেছে। এ নিয়ে দলে বিএনপির নেতা-কর্মীরা স্পষ্ট দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। এমনকি ২৪ জুলাই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন সংঘর্ষে রূপ নিয়েছে। পরে নিউইয়র্ক পুলিশ এসে বিষয়টি নিয়ন্ত্রণে এনেছে।

রোববার (২৪ জুলাই) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপির দু’পক্ষ। এর একটি গ্রুপে আছেন সাবেক শিক্ষামন্ত্রী এহসানুল হক মিলনসহ আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমদ, মোস্তফা কামাল পাশা বাবুল, পারভেজ সাজ্জাদ, আনোয়ারুল হক প্রমুখ। অন্য গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন শরাফত হোসেন বাবু, ,জিল্লুর রহমান জিল্লুর, জসিম উদ্দিন ভূইয়া প্রমুখ।

সন্ধ্যায় দুপক্ষেরই ডাকা সংবাদ সম্মেলনে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজা প্রাঙ্গণ উত্তপ্ত হয়ে ওঠে। বিদ্রোহী গ্রুপের তোপের মুখে পড়লে বিএনপির সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী এহসানুল হক মিলন দ্রুত স্থান ত্যাগ করে। ডাইভার সিটি প্লাজা, ধাক্কা-ধাক্কি ও হৈ-হট্টগোলের মধ্যে বিপুল সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর এই ঘটনার জন্য বেশ কিছুদিন থেকে চলে আসা বিবাদমান দুইগ্রুপ একে অপরকে দায়ী করছে।

নিউইয়র্ক বিএনপিসূত্রে জানা গেছে, ওই দিন দুই ঘন্টার ব্যবধানে একই স্থানে দুই গ্রুপ সংবাদ সম্মেলনের ডাক দেয়। প্রথমে পারভেজ সাজ্জাদদের আহ্বানে মিলন-সম্রাট গ্রুপ সংবাদ সম্মেলন করে হাইটসের ডাইভার সিটি প্লাজায় বিক্ষোভ করতে নামে।

এসময় বাবু- জিল্লু-জসিম গ্রুপ ডাইভার সিটি প্লাজা দিয়ে সংবাদ সম্মেলন স্থানে প্রবেশ করতে গেলে শুরু হয় কথা কাটাকাটি। এক পযার্য়ে তা হাতাহাতিতে নেমে আসে। এসময় মিলনের দিকে কয়েকজন তেড়ে গেলে, মিলন বিক্ষোভের জায়গা থেকে সরে পড়েন।

এসময় ডাইভার সিটি প্লাজায় উপস্থিত মানুষের মধ্য আতঙ্ক ছড়িয়ে পরে। আনেকেই এদিক-ওদিক ছুটোছুটি করতে থাকে। পরে ঘটনাস্থলে পুলিশের ২টি গাড়ি উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়। এরপর অলিউল্লাহ, মো. আতিকুর রহমান ও সাইদুর রহমানের আহ্বানে বাবু-জিল্লুর-জসিম গ্রুপ সংবাদ সম্মেলন করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: