সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা

2.-daily-sylhet-Duarabazarদোয়ারাবাজার প্রতিনিধি::
দেয়ারাবাজারে বাউল আব্দুস শহীদ সংগীতালয়ের উদ্যোগে নরসিংপুর আদর্শ (হাফিজিয়া) দাখিল মাদ্রাসায় কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দিনব্যাপি প্রতিযোগিতা শেষে বিকেলে পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। দারুল ক্বেরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট অনুমোদিত নরসিংপুর ইউনিয়নের ১২টি শাখার প্রথম ও দ্বিতীয় পর্যায়ে উন্নিত ৪৮ জন ক্ষুদে প্রতিযোগি পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

বালক বালিকারা পৃথকভাবে অংশ গ্রহন করে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন গাবুরগাঁও মাদ্রাসা সুপার মাও. কামরুজ্জামান, কালারুকা লতিফিয়া মাদ্রাসা সুপার মাও. মাহবুবুর রহমান তাজুল ও নরসিংপুর আদর্শ (হাফিজিয়া) দাখিল মাদ্রাসা সুপার মাও. সাদিকুর রহমান। বিকেলে আলহাজ্ব ইসহাক মিয়ার সভাপতিত্বে ও সৎপুর কামিল মাদ্রাসার এমএ শিক্ষার্থী সাইদুর রহমানের পরিচালনায় পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, দোয়ারাবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ একরামুল হক।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাউল আব্দুস শহীদ সংগীতালয়ের পৃষ্ঠ পোষক বীরেন্দ্রনগর গ্রামের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী বাউল আব্দুস শহীদ। স্বাগত বক্তব্য রাখেন, সংগীতালয়ের সভাপতি মনোয়ার আলী মনর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নুর উদ্দিন, সংগীতালয়ের উপদেষ্টা মুক্তার আলী, সাধারন সম্পাদক কায়েছ আহমদ, মতছির আলী, আমির হোসেন, মাদ্রাসার সহকারী সুপার মর্তুজ আলী প্রমুখ।

সভায় বাউল আব্দুস শহীদ সংগীতালয়ের পক্ষ থেকে বাউল আব্দুস শহীদের পুত্র যুক্তরাজ্য প্রবাসী আব্দুল ওয়াহিদ শিক্ষার্থীদের জন্য একটি ল্যাপটপ মাদ্রাসা সুপারের হাতে তুলে দেন। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ একরামুল হক বলেন, ছহি-শুদ্ধভাবে কোরআন শিক্ষা দেয়ার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দারুল ক্বেরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট। ইসলামী শিক্ষা প্রসারে এ ট্রাষ্টের ভুমিকা অনস্বীকার্য।

দেশে জঙ্গিবাদের উত্থান প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ইসলামে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের স্থান নেই। শিক্ষার্থীদের পথভ্রষ্ট না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষকমন্ডলীদের প্রতি সজাগ দৃষ্টি রাখার জন্য তিনি আহ্বান জানান।

সভা শেষে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী মোবাশ্বির বেগম মুন্নি ও খালেদ হাসান মিলাদকে নগদ ১০ হাজার টাকা করে, দ্বিতীয় স্থান অধিকারী রেবা বেগম ও কাউসার আহমকে নগদ ৫হাজার টাকা করে, তৃতীয় স্থান অধিকারী তাহমিনা বেগম ও সুমন আহমদকে নগদ ৩ হাজার টাকা করে এবং চতুর্থ স্থান অধিকারী সাবিনা ইয়াসমিন শৈলী ও ইমরান আহমদকে নগদ ২ হাজার টাকা করে পুর¯কার প্রদান করা হয়। সভায় ইসলামী সংগীত, হামদ ও নাত পরিবেশন করেন ক্বারী আমির উদ্দিন। সভা শেষে অতিথিদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: