সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কে ১৪ পাইলট আটক, ৪২ হেলিকপ্টার ও ১৪ যুদ্ধজাহাজ নিখোঁজ

148018_1আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর ১৪ জন হেলিকপ্টার পাইলটকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বিমান ঘাঁটি থেকে তাদেরকে আটক করা হয়েছে। এ পর্যন্ত ১৮ জন পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে। তুরস্কের পুলিশ এ তথ্য দিয়েছে। খবর পার্স টুডের।

এদিকে তুরস্কে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান সরকারের বিরুদ্ধে অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত শুক্রবার প্রেসিডেন্ট গার্ড বাহিনীর ৩০০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

অভ্যুত্থান প্রচেষ্টায় জড়িত থাকার অভিযোগে বিভিন্ন সরকারি বিভাগ থেকে প্রায় ৬০,০০০ কর্মচারীকে চাকরিচ্যুত করার পাশাপাশি আরো প্রায় ১০,০০০ ব্যক্তিকে আটক করা হয়েছে।

এদিকে, তুরস্কের সেনাবাহিনী জানিয়েছে, ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর তাদের ৪২টি হেলিকপ্টার ও ১৪টি যুদ্ধ জাহাজ খুঁজে পাওয়া যাচ্ছে না। একজন তুর্কি কর্মকর্তা সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন। তুরস্কে বিশৃঙ্খলা সৃষ্টিতে এসব হেলিকপ্টার ব্যবহৃত হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

ইস্তাম্বুল থেকে আরো কয়েকটি সূত্র তুর্কি নৌবাহিনীর যুদ্ধ জাহাজ নিখোঁজ হওয়ার খবর দিয়েছে। এর আগেও কয়েকটি গণমাধ্যম হেলিকপ্টার ও যুদ্ধজাহাজ নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল।

গত সপ্তাহে তুরস্কের সেনা বাহিনীর একটি ক্ষুদ্র অংশ প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের বিরুদ্ধে অভ্যুত্থানের চেষ্টা চালায়। কিন্তু শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: