সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশ-ছাত্রলীগের হামলায় ৪০ ছাত্রী আহত

148015_1নিউজ ডেস্ক: কুমিল্লার চান্দিনা মহিলা কলেজ ছাত্রীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার ঘটনা ঘটেছে।

রবিবার জাতীয়করণের সিদ্ধান্ত পুনর্বহালের দাবিতে ছাত্রীদের মহাসড়ক অবরোধ কর্মসুচিতে হামলা চালিয়েছে পুলিশ ও ছাত্রলীগ ক্যাডাররা। এতে অন্তত ৪০ জন ছাত্রী আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সারা দেশের ১৯৯টি কলেজ জাতীয়করণের তালিকায় উপজেলা সদরের চান্দিনা মহিলা ডিগ্রি কলেজের নাম অন্তর্ভুক্ত হয়।

কিন্তু একটি মহল ওই কলেজের নাম বাদ দিয়ে নোয়াবপুর কলেজের নাম তালিকায় অন্তর্ভুক্ত করে। তালিকায় নাম পুনর্বহালের দাবিতে দুপুরে ষষ্ঠ দিনের মতো বিক্ষোভে নাম চান্দিনা মহিলা ডিগ্রি কলেজের ছাত্রীরা।

ছাত্রীরা ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের চান্দিনার কাঠেরপুল এলাকায় অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এ সময় পুলিশ আন্দোলনকারী ছাত্রীদের ওপর বেধড়ক লাঠি চার্জ করে। এছাড়া পুলিশের সঙ্গে স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডারাও ছাত্রীদের ওপর বেধড়ক লাঠি চার্জ করে। এ সময় ছাত্রলীগ কর্মীরা ছাত্রীদের টেনে হিঁচড়ে লাঞ্ছিত করে।

হামলায় সাফিয়া আক্তার, তন্নী, সুমি, সাথী, রোকেয়া আক্তার, মনিরা, মাহমুদা, তানজিনা, তাহমিনা, শারিকা, কলি, শারমিন, হাজেরা, মুক্তা, অর্পিতা, জেরিন, শরীফা, নূসরাত, আসমা, আম্বিয়া, আয়েশাসহ অন্তত ৪০ জন ছাত্রী আহত হয়েছে।

আহতদেরকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহত মনিরা, শরীফা, সাথি ও মাহমুদাকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে কলেজ কর্তৃপক্ষের সাথে জরুরি বৈঠক করেন। এছাড়াও তিনি আন্দোলনরত ছাত্রীদের সাথেও কথা বলেন।

কলেজের শিক্ষার্থী তন্নী, তানিয়া, ফারহানা, তানজিলাসহ আহত শিক্ষার্থীরা জানান, জাতীয়করণ তালিকায় তাদের কলেজের নাম বাদ দিয়ে উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরের একটি কলেজের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

চান্দিনা থানার ওসি রসুল আহমেদ নিজামী জানান, ছাত্রীদের সঙ্গে পুলিশের কিছুটা বাকবিতণ্ডা হয়েছে। তবে ছাত্রলীগের হামলার বিষয়টি তিনি জানেন না।

কলেজের অধ্যক্ষ মামুন পারভেজ জানান, অতিরিক্ত জেলা প্রশাসক কলেজে এসে শিক্ষক ও ছাত্রীদের সাথে কথা বলেছেন। ছাত্রীরা তাদের ওপর হামলার বিষয়টিও জেলা প্রশাসককে জানিয়েছেন। তিনি সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: