সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন নির্বাচন: ডেমোক্র্যাট প্রধানের পদত্যাগ

full_466942632_1469422748আন্তর্জাতিক ডেস্ক: পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডেমোক্রেট দলের প্রধান ডেবি ওয়াজেরমেন শুলজ। দলীয় মনোনয়নের ক্ষেত্রে অন্য প্রতিদ্বন্দ্বীদের ‘বাধা দিয়ে’ দলের শীর্ষ নেতারা হিলারি ক্লিটনটকে সুবিধা পাইয়ে দিয়েছেন- উইকিলিকসে প্রকাশিত এমন কয়েক হাজার ইমেইল নিয়ে তীব্র সমালোচনার মুখে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

ডেমোক্র্যাট ন্যাশনাল কনভেনশনের কয়েক ঘণ্টা আগে ‘দলীয় ঐক্য’ ধরে রাখতে ডেবি পদত্যাগের ঘোষণা দেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়।

সোমবার স্থানীয় সময় বিকাল থেকে ফিলাডেলফিয়ায় ডেমোক্র্যাটদের কনভেনশন শুরু হবে। বিভিন্ন অঙ্গরাজ্যে অনুষ্ঠিত প্রাইমারি ও ককাসে সংখ্যাগরিষ্ঠ প্রতিনিধির সমর্থন পাওয়া হিলারিকে চারদিনের এ কনভেনশনে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার কথা রয়েছে।

এর ঠিক আগে শুক্রবার উইকিলিকস ২০১৫ সালের জানুয়ারি থেকে এ বছরের মার্চ পর্যন্ত ডেমোক্র্যাট দলের সাত শীর্ষ নেতাসহ বিভিন্ন পর্যায়ে চালাচালি হওয়া প্রায় ২০ হাজার ইমেইল ও আট হাজার নথি ফাঁস করে।

ই-মেইলগুলোতে বিভিন্ন অঙ্গরাজ্যের প্রাইমারি ও ককাসের আগে বার্নি স্যান্ডার্স শিবিরের প্রচারকে ‘ক্ষতিগ্রস্ত করার’ অভিযোগ এসেছে।

যে সাত শীর্ষ নেতার বিরুদ্ধে হিলারিকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তারা হলেন- দলের জ্যেষ্ঠ উপদেষ্টা অন্ড্রু রাইট, দলের জাতীয় অর্থ বিষয়ক পরিচালক জর্ডান কাপলান, ফাইনান্স চিফ অব স্টাফ স্কট কোমার, দলের যোগাযোগ বিষয়ক পরিচালক লুইজ মিরান্ডা, নর্দার্ন ক্যালিফোর্নিয়ার অর্থ বিষয়ক পরিচালক রবার্ট স্টোয়ি, তথ্য ও কৌশলগত উদ্যোগ বিষয়ক অর্থ পরিচালক ডেনিয়েল পেরিশ ও অর্থ বিষয়ক পরিচালক অ্যালান জাচেরি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: