সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বোরকা পরে পালাচ্ছে আইএস যোদ্ধারা

photo-1469363875নিউজ ডেস্ক : সিরিয়া থেকে পালাচ্ছে ইসলামিক স্টেটের সদস্যরা। আর যৌথ বাহিনীর নজর এড়ানোর জন্য ব্যবহার করছে বোরকা। কালো বোরকায় আপাদমস্ত ঢেকে এলাকা ছাড়ার বুদ্ধি ভালোই। কিন্তু এরই মধ্যে যৌথবাহিনী ধরে ফেলেছে এ কৌশল। সম্প্রতি আটক করেছে তিনজন আইএস সদস্যকে।

রাশিয়ান সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, সম্প্রতি বোরকা পরা তিন আইএস যোদ্ধাকে আটক করেছে সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ)। মানবিজ এলাকা থেকে ওই তিনজনকে আটক করা হয়।

প্রতিবেদনে বলা হয়, সন্দেহ হলে ওই তিনব্যক্তির সঙ্গে বোরকা নিয়ে কথা হয়। পরে তাঁদের তল্লাশি করলে বেরিয়ে আসে প্রকৃত তথ্য। বোরকা খুলতেই বেরিয়ে আসে ব্যক্তিদের চেহারা। মানবিজ এলাকা থেকে পালিয়ে যাচ্ছিলেন ওই তিন আইএস সদস্য। সেনাদের জেরায় তা স্বীকার করেন তারা।

এসডিএফের পক্ষ থেকে জানানো হয়, এসডিএফের একটি অংশ মানবিজ মিলিটারি কাউন্সিল (এমএমসি) আত্মসমর্পণের জন্য আইএসকে ৪৮ ঘণ্টা সময় দেয়। এরই পরিপ্রেক্ষিতে বোরকা পরা একাধিক আইএস সদস্য ধরা পড়ে।

প্রতিবেদনে বলা হয়, আইএস মানবিজ মিলিটারির ওই হুঁশিয়ারি আমলে নেয়নি। ওই এলাকায় বসবাসকারী মানুষকেই নিজেদের প্রতিরক্ষা বর্ম হিসেবে ব্যবহার করছে আইএস।

দেশটির আলেপ্পো প্রদেশে মানবিজের অবস্থান। এলাকাটির অবস্থান আইএস অধ্যুষিত এলাকা রাকায় পাশেই। রাকায় এখনো শক্ত অবস্থানে আছে আইএস। আর এ কারণেই বর্তমানে আইএস বিরোধী জোটের অন্যতম লক্ষ্য মানবিজ। ওই এলাকার মাধ্যমেই রাকায় রসদ যায় আইএসের জন্য।

তবে এসডিএফের পক্ষ থেকে জানানো হয়, নারী বেশে আইএসের পালানো এটাই প্রথম নয়। এর আগেও পালানোর জন্য আইএস এ পথ অবলম্বন করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: