সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইনমন্ত্রী বললেন ইউপি নির্বাচনে নিহত মাত্র ৮

anisul-haque20160724203339নিউজ ডেস্ক:
সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শতাধিক ব্যক্তি নিহত হওয়ার খবর গণমাধ্যমে এলেও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক দাবি করেছেন ছয় ধাপের এই নির্বাচনে মাত্র আটজন নিহত হয়েছেন।

মন্ত্রী এমন দাবি করলেও গত ২২ মার্চ পিরোজপুরের মঠবাড়িয়ায় কেবল একটি সংঘর্ষেই নিহত হন পাঁচজন। মঠবাড়িয়ায় ধানীসাফা ইউনিয়নের একটি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে ওই সংঘর্ষ হয়। এছাড়া ৩১ মার্চ চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাউরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে তিনজন নিহত হন। এরকম আরো সংঘর্ষের খবর গণমাধ্যমে রয়েছে।

রোববার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সেলিম উদ্দিনের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রের বাইরে অস্বাভাবিক কোনো মৃত্যুর তথ্য নির্বাচন কমিশনে নেই। তবে নির্বাচনে দায়িত্ব পালনকালে আইন-শৃঙ্খলা বাহিনীর ছয়জন সদস্য ও দুজন সহকারী শিক্ষকসহ মোট আটজন নিহত হয়েছেন। এছাড়া একজন গ্রন্থাগারিক আহত হয়েছেন।

মন্ত্রী আরো বলেন, নিহতদের পরিবারকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হয়েছে। এছাড়া আহতদের ৪০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ছয় ধাপে অনুষ্ঠিত এবারের ইউপি নির্বাচনে নিহতের সংখ্যা শতাধিক বলে দাবি করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন), যা অতীতের সব রেকর্ড ভেঙেছে বলে জানায় সুজন। এছাড়া গণম্যাধ্যমেও ব্যাপক সহিংসতার খবর প্রকাশিত হয়েছে।জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: