সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাফারি পার্কে এসে বাঘের মুখে তরুণী (ভিডিও)

chaina (1)নিউজ ডেস্ক : চীনের বেইজিংয়ের একটি সাফারি পার্কে বাঘের আক্রমণে একজন তরুণী পর্যটক নিহত এবং অপর এক তরুণী গুরুতর আহত হয়েছেন। পার্কের ভেতরে প্রাইভেট কার থেকে নামার পরই দুইজন পার্কে মুক্ত বাঘের আক্রমণের শিকার হন। চীনা গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এই খবর দিয়েছে।এ সংক্রান্ত ভিডিও ফুটেজটি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।
সিসিটিভি ফুটেজে দেখা যায়, চীনের অন্যতম বৃহৎ সাফারি পার্কে (বেইজিং বানডালিং ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ডে) এক নারী গাড়ি চালিয়ে ভেতরে প্রবেশ করে। এক পর্যায়ে গাড়ি থেকে নেমে ঐ নারী দরজার কাছে দাঁড়ায়, হঠাৎ বিশালাকার একটি বাঘ প্রাইভেট কারের দরজার কাছে ছুটে আসে এবং ঐ নারীকে আক্রমণ করে বসে। আশপাশে আরও অনেক গাড়ি চলন্ত অবস্থায় থাকলেও সবাই বিষয়টি আতঙ্কের সঙ্গে প্রত্যক্ষ করলেও কেউ এগিয়ে আসেনি।
তবে একই গাড়িতে থাকা আরেক নারী এসময় আক্রান্ত নারীরে রক্ষায় এগিয়ে আসলেও আরেকটি বাঘ এসে দ্বিতীয় নারীকে আক্রমণ করে বসে। দুই জনকেই কামড়ে টেনে হিচড়ে অনেক দূর নিয়ে যায়। ঐ গাড়িতে থাকা আরেকজন পুরুষ এসময় তাদেরকে রক্ষার চেষ্টা করে ব্যর্থ হন।
এ সময় বনের রক্ষীরা আক্রান্তদের বাঁচাতে এগিয়ে আসলেও ততক্ষনের একজন নারীর দেহ ক্ষতবিক্ষত হয়ে যায়। সে ঘটনাস্থলেই নিহত হন। অপর একজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো।
বেইজিং বানডালিং ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ডের দর্শণার্থীদের নিজস্ব গাড়ি নিয়ে পার্কে প্রবেশের অনুমতি রয়েছে। তবে বন্যপ্রাণিদের জন্য রাখা উন্মুক্ত স্থানে গাড়ি থেকে নামার ওপর নিষেধাজ্ঞা রয়েছে।
ভিডিও ফুটেজে আরও দেখা যায়, বাঘটি আক্রমণ করার পর মুহূর্তের মধ্যেই বনরক্ষী কর্মকর্তারা জিপ নিয়ে ঘটনাস্থলে পৌঁছান। কিন্তু তারা নিহত ওই নারীকে বাঁচাতে ব্যর্থ হন।
ইয়ানকিং জেলা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আহত নারীকে হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। পার্কের কর্মকর্তারা এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: