সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুরমা নদীর পানি বিপদসীমার ৮৯ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

Surma nadi news daily sylhetডেইলি সিলেট ডেস্ক:
অব্যাহত বষর্ণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। আজ রবিবার দুপুর ১২ টায় সুরমা নদীর পানি বিপদ সীমার ৮৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১০৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পাউবো।

এদিকে সুনামগঞ্জ শহরের নবীনগর এলাকায় ঢলের পানিতে গোসল করতে নেমে শরাফত আলী নামের এক পঞ্চম শ্রেণীর ছাত্র নিখোজ হয়েছে। সে সুরমা ইউনিয়নের আলমাস আলী ও হাসু বেগমের দ্বিতীয় ছেলে।

এলাকাবাসী ও তার পরিবারের লোকজন জানান নিখোজ শরাফত আলী ও বন্ধু রাসেল একটি ভেলা নিয়ে পাহাড়ি ঢলের ক্ষতিগ্রস্থ একটি কার্লভাটের নিকট গোসল করতে। ভেলা থেকে দুই বন্ধু সাতার কাটতে নামেলে শরাফত প্রবল স্রোতের তোড়ে কার্লভার্টের ভিতরে ডুবে যায়।

স্থানীয় ফায়ার সার্ভিসের ডুবোরী দল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। জেলার তাহিরপুর,বিশ্বম্ভরপুর দোয়ারাবাজার ও সুনামগঞ্জ সদর উপজেলার নিম্নাঞ্চলের লোকজন এখনও পানি বন্দী অবস্থায় দিন কাটাচ্ছেন।

গ্রামীণ সড়ক গুলো ঢলের পানিতে ডুবে যাওয়ায় জেলা ও উপজেলা সদরের সংগে অনেক এলাকার যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ঢলের কারণে নিম্ন আয়ের শ্রমজীবি লোকজন কর্মহীন হয়ে পড়েছেন। ফলে তারা মানবেতর জীবন যাপন করছেন। নদীর পানি বৃদ্ধি পেয়ে হাওর এলাকার পানি ক্রামগত বৃদ্ধি পাচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: