সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অমুসলিমদের ইসলামে আকৃষ্ট করায় জাকির নায়েকের বিরুদ্ধে অপপ্রচার!

yw-550x367নিউজ ডেস্ক : ভারতে অমুসলিমদের ইসলামের দিকে আকৃষ্ট করার কারণেই কি প্রখ্যাত ইসলামপ্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে ওঠেছে দেশটির একটি মহল?
ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, চলতি সপ্তাহের গোড়ার দিকে ডাঃ জাকির নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের পিআরও আরশিদ কুরেশিকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই সূত্র থেকে শনিবার রিজওয়ান খান নামের অপর এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।
মহারাষ্ট্রের কল্যাণ থেকে গ্রেফতার হওয়া ওই ব্যক্তি এবং আরশিদ দেশের বহু অমুসলিম ব্যক্তিকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করেছেন। শনিবার রিজওয়ান খানকে গ্রেফতারের পর এই তথ্য জানিয়েছে পুলিশ। জানা গেছে ভারতজুড়ে হিন্দু এবং খ্রিষ্টান ধর্মাবলম্বী প্রায় ৮০০ জনকে ইসলামে ধর্মান্তরিত করেছে।
অনেকে মনে করছে, অমুসলিমরা ক্রমাগতভাবে ইসলামের প্রতি ঝুঁকতে থাকায় অনেকে ক্ষুব্ধ হয়েছে জাকির নায়েকের প্রতি। অন্য কোনোভাবে তার মোকাবিলা করতে না পেরে তার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করা হচ্ছে।
টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত খবর অনুসারে, রিজওয়ান জেরায় জানিয়েছ যে তার একটি ম্যারেজ ব্যুরো আছে। সে বলপূর্বক কাউকে ধর্মান্তরিত করেনি। যদিও পুলিশের দাবি ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের ছাতার তলায় আরও দু’টি সংস্থা ধর্মান্তরকরণের কাজ চালায়। এবং তাদের ব্যাপ্তি খুব বিশাল। প্রধানত গরিব কলেজ পড়ুয়া এবং জেলের কয়েদিরা ছিল এদের প্রধান টার্গেট। কয়েদিদের আইনি সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে এই ধর্মান্তরকরণের কাজ চলত বলে জানিয়েছেন তদন্তকারীরা। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: