সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোলন ক্যান্সার দূর করবে হলুদ!

22লাইফ স্টাইল ডেস্ক :: অনেক গবেষণার পর কোলন ক্যান্সার বা মলাশয়ের ক্যান্সার দূর করার জন্য প্রাকৃতিক ঔষধ আবিষ্কার করল বিজ্ঞানীরা। সেইন্ট লুইস বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা দেখেছেন যে, দুইটি উদ্ভিদ যৌগের সমন্বয়ে কুরকুমিন (Curcumin) এবং সিলাইমেরিন (silymarin) পাওয়া সম্ভব। যা কোলন ক্যান্সার প্রতিরোধে সক্ষম।
আমাদের রান্না ঘরের সবচেয়ে প্রয়োজনীয় উপকরণ হলুদের মাঝে Curcumin একটি সক্রিয় উপাদান, এবং silymarin দুধের মাঝে রয়েছে। যা লিভার রোগের চিকিত্সা করার জন্যও ব্যবহার করা হয়।
গবেষক এবং তাদের ছাত্ররা একটি পরীক্ষাগারে কোলন ক্যান্সার কোষের পরীক্ষা করেন। তারা প্রাথমিকভাবে দেখতে পান curcumin এর তুলনায় silymarin কোষের জন্য বেশি ভাল। এটি ক্যান্সারের বিরুদ্ধে খুব ভাল কাজ করে। Phytochemical এর তুলনায় সেই দুই কেমিক্যাল কোষের চিকিত্সায় ক্যান্সারের সঙ্গে লড়াই আরও কার্যকর ছিল, সংশ্লিষ্ট লেখক Uthayashanker এজেকিয়েল জানান।
Phytochemicals শরীরে ক্যান্সারকে ছড়াতে দেয় না। এটি কোলন ক্যান্সার কোষ উপশম করতে পারে। উপরন্তু, যখন কোলন ক্যান্সার কোষের উপর curcumin প্রাক উন্মুক্ত করা হয়েছে এবং তারপর silymarin দিয়ে চিকিত্সা করা হয়, তখন একটি উচ্চ পরিমাণ এ কোষের মৃত্যু হয়েছে।
বিজ্ঞানীরা পরবর্তীতে আর বেশি অধ্যয়ন করে, কিভাবে curcumin এবং silymarin এর প্রভাব ভালভাবে কাজে লাগানো যায় সে চেষ্টা করছে।–সুত্র: জি নিউজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: