সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদ্রাসা ছাত্রাবাসে কড়া নজরদারির প্রস্তাব

Madrasahনিউজ ডেস্ক : মাদ্রাসার ছাত্রাবাসগুলোতে কড়া নজরদারি ও হোস্টেলগুলোতে নিয়মিত হাজিরার প্রথা চালুসহ বেশ কয়েকটি দাবি জানিয়েছে মাদ্রাসা শিক্ষাবোর্ডের বিভিন্ন বিভাগীয় প্রধানগণ। রোববার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন অডিটরিয়ামে মাদ্রাসা শিক্ষাবোর্ড আয়োজিত ‘জঙ্গিবাদ প্রতিরোধে মাদ্রাসা শিক্ষকদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এসব দাবি তুলে ধরেন বক্তারা।
বক্তারা বলেন, ‘কতিপয় ব্যক্তি উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা প্রচারণা চালাচ্ছে যে, আলিয়া মাদ্রাসায় জঙ্গি রয়েছে। কিন্তু আমরা বলতে চাই আলিয়া মাদ্রাসার শিক্ষা দ্বারা কোনো জঙ্গিবাদের স্থান বা প্রশ্রয় দেওয়া হয় না।’
এ সময় বক্তারা জঙ্গিবাদ রোধে বেশ কয়েকটি প্রস্তাবনা তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- শিক্ষার্থী ভর্তির সময় তার স্থায়ী ঠিকানা সঠিকভাবে যাচাই-বাচাই করে ভর্তি করা, কোনো শিক্ষার্থী ছুটি চাইলে অন্তত তার পরিবারের অভিভাবকের সঙ্গে যোগাযোগ করে সেটি মঞ্জুর করা, টেলিভিশনে ধর্মীয় শিক্ষামূলক প্রচারণা বাড়ানো, নৈতিকতাবিরোধী অপসংস্কৃতিমূলক সকল অনুষ্ঠান বন্ধ করা, ছাত্র-শিক্ষকের মধ্যে সুসম্পর্ক বৃদ্ধি করা, শিক্ষা-সংস্কৃতি ও বিনোদনের ব্যবস্থা করা।
এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ জামিয়াতুল মুদাররেসিনের মহাসচিব মাওলানা সাব্বির আহমেদ মুক্তাদিক, ঢাকা নেসারিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা কাফিল উদ্দিন সরকার, সিলেট বিভগের প্রতিনিধি মাওলানা মনোহর আলী প্রমুখ।
অনুষ্ঠানে মাদ্রাসা শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফ উল্লার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষাসচিব সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) এ এস মাহমুদ, অতিরিক্ত সচিব (মাদ্রাসা) এস এম এহসান কবিরসহ সারা দেশের দাখিল, আলিম, ফাজিল, কামিল মাদ্রাসার প্রধানগণ।-আমাদের সময় অনলাইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: