সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে আল-এমদাদ ডিগ্রী কলেজে ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন

b67f5290-19ff-4017-a92d-a49b927051e7গোলাপগঞ্জ প্রতিনিধি:
আল-এমদাদ ডিগ্রী কলেজের ডিগ্রী ও একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সিলেট বোর্ড তথা বাংলাদেশের কলিজিয়েট স্কুল থেকে পৃথকীকরণ আল- এমদাদই একমাত্র ডিগ্রী কলেজ হিসাবে গন্য হয়েছে। ইতিপূর্বে বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে হাজার হাজার দরখাস্ত দিয়েও কোন কাজ হয়নি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের একান্ত ইচ্ছায় প্রায় অর্ধশত বছরের পুরনো বিদ্যাপিট আল-এমদাদ উচ্চ বিদ্যালয় ও কলেজকে ডিগ্রীতে রূপান্তর করে পৃথকীকরণ করে এক নবদিগন্তের সুচনা করে দিয়েছেন। বাংলাদেশের গ্রামাঞ্চলে কোথাও এ ধরণের বিদ্যাপিট গড়ে উঠেনি। সেজন্য শিক্ষামন্ত্রীর প্রতি সকলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বক্তারা বলেন শিক্ষামন্ত্রী একান্ত প্রচেষ্টায় আল-এমদাদ উচ্চ বিদ্যালয় ও কলেজে মাধ্যমিক কেন্দ্র এবং জনসাধারণ ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মানসহ নানামুখী উন্নয়নের কাজে মনোনিবেশ করায় এলাকাটি ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। প্রবাসী অধুসিত কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের মানুষ আজ থেকে দু’দশক পূর্বে সিলেট শহরে অবস্থান করলে ৪থেকে ৫ঘন্টা হাতে নিয়ে বাড়িতে পা বাড়াতেন। আজ আর সে দিন নেই। যখন খুশি তখনই বাংলাদেশের যেকোন স্থান থেকে বাড়ি ফেরার ব্যবস্থা রয়েছে। চন্দরপুর-সুনামপুর সেতুটি সকল সমস্যাকে সহজ করে দিয়েছে। তারা বলেন বর্তমানে কলেজে দেড় কোটি টাকা ব্যয়ে একটি ভবন নির্মিত হচ্ছে। অচিরেই এ ডিগ্রি কলেজকে জাতীয় করণ করা হবে বলে সকলের বিশ্বাস।

শনিবার বেলা সাড়ে ১১টায় গোলাপগঞ্জ উপজেলার কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের বুধবারীবাজার ইউনিয়নের আল-এমদাদ ডিগ্রী কলেজের পরিচালনা কমিটির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমদের সভাপতিত্বেও প্রভাসক জিয়াউর রহমানের উপস্থাপনায় ও সাইফুল আলম খানের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম খান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ এ্যডভোকেট আব্বাস উদ্দিন, শিক্ষাবিদ ও ব্যাংকার মাহবুবুল হক, রোটারিয়ান শহীদ আহমদ চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ যুক্তরাজ্যস্থ কমিউনিটি নেতা নুরুল ইসলাম বেলাল, ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বুধবারীবাজার ইউনিয়নের সদ্য নির্বাচিত চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল, কলেজ পরিচলনা কমিটির দাতা সদস্য আব্দুল হামিদ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক মানব জমিনের গোলাপগঞ্জ প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ চেরাগ আলী, দৈনিক সবুজ সিলেটের গোলাপগঞ্জ প্রতিনিধি আব্দুল কুদ্দুছ, সাংবাদিক সুহেল আহমদ, অন্যান্যদের মধ্যে কমিটির সদস্য আব্দুস সোবহান, আল-এমদাদ হাইস্কুলের পরিচালনা কমিটির সদস্য কামাল উদ্দিন আমান, সমাজসেবী নিজাম উদ্দিন, চুনু মিয়া মেম্বার, সাবেক সদস্য নাজিম উদ্দিন। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক প্রতিনিধি দেলোয়ার হোসেন, মানিক মিয়া চৌধুরীসহ সকল শিক্ষকবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: