সর্বশেষ আপডেট : ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক বছরের মধ্যে শমসেরনগর বিমানবন্দরের রানওয়ে চালু করা হবে: মেনন

menon daily sylhetপিন্টু দেবনাথ, কমলগঞ্জ::
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, আগামী এক বছরের মধ্যে শমসেরনগর রানওয়ে চালু করা হবে। শ্রীমঙ্গল তথা মৌলভীবাজারের অনেক আকর্ষণীয় স্পট রয়েছে। এসব স্পটকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে পরিচ্ছন্নতা করতে হবে। একজন ট্যুরিস্ট ১১ জনের কর্মসংস্থান তৈরি করে। পর্যটন শিল্পের মাধ্যমে এলাকার উন্নয়ন হয়, মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়। পর্যটনের সঙ্গে অর্থনীতির গভীর সম্পর্ক। পর্যটন এলাকার মানুষকে পর্যটন মনস্ক হতে হবে। কেননা এটা কেবল পর্যটনের প্রশ্ন নয় এটা অর্থনৈতিক প্রশ্নের সঙ্গেও জড়িত।

পর্যটনের প্রসার ঘটাতে প্রতি জেলায় জেলায় অফিস করার ইচ্ছে আছে। কিন্তু বাজেটের অভাবে তা করা হয়ে ওঠছে না। তিনি বলেন, অতিলোভ আমাদের প্রকৃতি ও পর‌্যটনকে ধ্বংস করছে। বেশি লাভ করতে আমরা বনায়ন ধ্বংস করে ফেলছি, জীববৈচিত্র্য ধ্বংস করে ফেলছি। আজ জাফলং, লালাখাল ধ্বংসের দিকে। আমরাই এগুলোকে ধ্বংস করে ফেলছি।

কানেক্টিভিটি ভালো করতে হবে। এখন যদি বিছানাকান্দি যেতে দীর্ঘ সময় লাগে তাহলে হবে না। সিলেটের ট্যুরিস্ট প্রোডাক্ট আছে কিন্তু কানেক্টিভিটি ভালো হওয়া দরকার। রোববার (২৪ জুলাই) সকালে শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে আয়োজনে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে বছরজুড়ে দেশ ঘুরে বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি এ কে এম মোশাররফ হোসেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, কমরেড সিকান্দর আলী, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো. ইদ্রিস লেদু, পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, হোটেল শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মো. ছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, মৌলভীবাজার জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ক্লাইমেট রেসিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডসের (ক্রেল) কমিউনিকেশন অফিসার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।

অনুষ্ঠানে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: