সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক বহুমুখী মডেল হাইস্কুল সরকারীকরনের তালিকাভুক্ত

01. daily sylhet Chhatak news2ছাতক প্রতিনিধিঃ
ছাতকের প্রাচীনতম বিদ্যাপীঠ ছাতক বহুমুখী মডেল হাইস্কুল সরকারীকরন করা হয়েছে। দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রাচীনতম এ বিদ্যাপীঠটি সরকারীকরনের শেষ ধাপ গেজেট প্রকাশের অপেক্ষায় প্রহর গুনছে। খুব দ্রুত সময়ের মধ্যেই ছাতকের এ বিদ্যাপীঠটি একমাত্র সরকারী মাধ্যমিক স্কুল হিসেবে পরিচালিত হবে। বর্তমানে সরকারীকরন সংক্রান্ত ফাইলটি শিক্ষামন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে। ১৯৪১ সালে শহরের প্রাণ কেন্দ্রে ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয় নামে এ শিক্ষা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাকালীন সময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন অনাদি কুমার দেব চৌধূরী। ২০১১ সালে বিদ্যালয়টি মডেল হাইস্কুল হিসেবে রূপান্তরিত হয়। প্রতিষ্ঠার প্রায় ৭৩ বছর পর ২০১৪ সালে ১৮ নভেম্বের ছাতক বহুমুখী মডেল হাইস্কুল, সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ মডেল হাইস্কুল ও ধর্মপাশা জনতা মডেল হাইস্কুলসহ ৮টি বিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারীকরনের তালিকাভুক্তি করা হয়। কিন্তু আনুষ্ঠানিকভাবে সরকারীকরনের কোন তালিকা তখন প্রকাশ করা হয়নি। একই সালের ৯ ডিসেম্বর বাগেরহাট জেলার ২টি, ২০১৫ সালে ২৯টি, ২০১৬ সালের ২ মার্চ ১টি ও একই সালের ১৩ এপ্রিল আরো ১টি বিদ্যালয় সরকারীকরনের তালিকাভুক্তি করা হয়। সর্বশেষ নতুন আরো ৭৯টি বিদ্যালয় যোগ করে সরকারীকরনের তালিকাভুক্ত ১শ’ ২০টি বিদ্যালয়ের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়।

ছাতক বহুমুখী মডেল হাইস্কুল সরকারীকরনের লক্ষ্যে ২০১৫ সালের ৭ এপ্রিল উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের একটি পর্যবেক্ষন দল বিদ্যালয়টি পরিদর্শন করে সরকারীকরনের পক্ষে ইতিবাচক প্রতিবেদন শিক্ষা মন্ত্রনালয়ে প্রেরন করেন। শুধু সরকারীভাবে গেজেট প্রকাশ ছাড়া সরকারীকরনের সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে সংশি¬ষ্ট সুত্রে জানা গেছে। ছাতক বহুমুখী মডেল হাইস্কুলকে সরকারীকরন করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসনা, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, শিক্ষা সচিব, বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি শামীম আহমদ চৌধুরীসহ সংশি¬ষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: