সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএস সৃষ্টির কারণ ইসরাইল

147850_1আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী ইসলামি উগ্রপন্থা ও ইসলামিক স্টেটের (আইএস) উত্থানের জন্য ফিলিস্তিনিদের সাথে ইসরাইলের আচরণকে প্রধান দায়ী সাব্যস্ত করেছেন ব্রিটিশ এমপি ব্যারোনেস টঙ্গ। ইসরাইল কর্তৃক ফিলিস্তিনি শিশুদের গুলি করে হত্যার বিষয়ে আলোচনা করতে গিয়ে এ কথা বলেন তিনি।

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির হয়ে নির্বাচিত হাউজ অব লর্ডসের সদস্য ব্যারোনেস টঙ্গ বলেন, আমি মহৎ লর্ডদের বলতে চাই, ইসরাইল যেভাবে ফিলিস্তিনি শিশুদের গুলি করে হত্যা করছে তাতে একটি জঙ্গি প্রজন্ম তৈরি হচ্ছে। এটা ইসরাইলের জন্য ভয়ঙ্কর। এ প্রজন্ম ইসরাইল ও তার সমর্থক দেশগুলোর বিরুদ্ধে হামলাকে যৌক্তিক করতে এ ঘটনাকে ব্যবহার করবে। এটা ঘটতে দেয়া যায় না।

টঙ্গ আরো বলেন, যেভাবে ফিলিস্তিনিদের সাথে ইসরাইল আচরণ করছে তার কারণেই প্রধানত ইসলামি উগ্রপন্থা ও আইএসের জন্ম হয়েছে।এর আগে বক্তব্যে তিনি ফিলিস্তিনি কর্তৃপ দ্বারা ইসরাইলের সেনাবাহিনীর দিকে শিশুদের ইট-পাটকেল ছুড়ে মারার নির্দেশের বিষয়টি প্রত্যাখ্যান করেন।

তিনি বলেন, ফিলিস্তিনের শিশুদের বলে দেয়ার দরকার পড়ে না যে, পরিস্থিতির মধ্য দিয়ে তারা যাচ্ছে, তাতে তাদের প্রতিক্রিয়া কী হবে। ফিলিস্তিনি শিশুরা তাদের চার পাশে প্রতিনিয়ত নৃশংসতা, বিভিন্ন চেক পয়েন্টের তাদের বাবা-মাকে নিগৃহীত হতে দেখে। তারা দারিদ্র্য ও খাবারের অভাবে ভুগছে।

সেটেলারদের দ্বারা নিয়মিতই সহিংসতা, ফসল, ঘর ও পানির সরবরাহ ব্যবস্থা ধ্বংস করা হচ্ছে। সাবেক এ হুইপ বলেন, এর সাথে বসতি উচ্ছেদে মানুষ গৃহহারা হচ্ছে, স্কুল বন্ধ হচ্ছে, খেলার মাঠ ও খোলা জায়গা বন্ধ হচ্ছে। আমি এখনো গাজার কথা বলা শুরু করিনি। এ মন্তব্যের পর দল থেকে তাকে বরখাস্তের দাবি জানিয়েছেন ব্রিটেনে বসবাসরত ইহুদিরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: