সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছদরুদ্দিন চৌধুরীর প্রথম জানাযা শাবি ক্যাম্পাসে, দাফন ফুলবাড়িতে

13716056_10153964493837800_2987950806641244787_nনিজস্ব প্রতিবেদক :: বিশিষ্ট শিক্ষাবিদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ভাষাসৈনিক প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরীর লাশ নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেয়া হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে নিহতের আত্মীয়-স্বজনরা লাশ নিয়ে সিলেটের পথে যাত্রা শুরু করেন। শনিবার বিকাল সাড়ে ৪টায় তিনি ঢাকায় ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেন।

এদিকে, রোববার সকালে নিহতের লাশ প্রিয় ক্যাম্পাস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে। সেখানে সকাল ১০টায় তাঁর প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। মরহুমের আরো দু’টি জানাযা হওয়ার কথা রয়েছে।

২য় জানাযা সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল মসজিদ প্রাঙ্গনে এবং বাদ জোহর নিজ জন্মস্থান গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি মোকাম জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে ফুলবাড়ি মোকাম জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন করা হবে।

মরহুমের পরিবারের পক্ষ থেকে জানাযায় অংশগ্রহনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিশিষ্ট শিক্ষাবিদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ভাষাসৈনিক প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট নগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। অসুস্থতার জন্যে তিনি কথা বলতে পারেন না বা কাউকে চিনতেও পারেন না। তাকে ঈদের দিন নগরীর একটি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে তাঁর উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী ১৯৩১ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ফুলবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬ খ্রিস্টাব্দে রাজশাহী কলেজে শিক্ষকতা জীবন শুরু করেন। তিনি ১৯৮৯ থেকে ১৯৯৩ পর্যন্ত শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০১ খ্রিস্টাব্দের ১ ডিসেম্বর থেকে সিলেট ইন্টারন্যাশনাল উনিভার্সিটির ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: