সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝুঁকির মুখে ষ্টেশনগুলোর নিরাপত্তা (ভিডিও)

station-nirapotta-550x285নিউজ ডেস্ক : গুরুত্বপূর্ণ সব জায়গায় নিরাপত্তা বেড়েছে শুধু বাড়েনি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ পাবলিক প্লেস ষ্টেশনগুলোতে। যা আছে তাও ঢিলে ঢালা আবার পদ্ধতি এখনো সেকেলে।
কেউ যাচ্ছেন কেউ ফিরছেন কেউ বা থাকেনই সেখানে। চব্বিশ ঘন্টাই চালু লঞ্চ টার্মিনাল। গুলশানে জঙ্গি হামলার পরপরই ছিল ঈদ তখন দেখা যায় ঘরমুখো মানুষের নিরাপত্তা দিতে কতই না তোড় জোড়। ধারনা হয়েছিল এ নিরাপত্তা বোধ হয় সব সময়ই থাকবে।
ঈদের মৌসুম শেষ বাড়তি নিরাপত্তাও বিদায়। অথচ এখনো প্রতিদিন হাজারো মানুষের আসা যাওয়া। সাধারন যাত্রীগন অভিযোগ করে বলেন, আমরাতো চেকআপ পাইনি। কিভাবে বলবো আমরা নিরাপত্তা পাইছি। অন্য একজন যাত্রী বলেন নিরাপত্তা আমার চোখে পড়েনি।
বিকেলের সময়টা সবচেয়ে বেশি ভিড় সদরঘাটে। সে সময়েও তল্লাসির বালাই নেই। এরকম খোলামেলা পরিবেশে যে কোন জায়গা থেকে যে কোন পরিস্থিতে আক্রমন করা সম্ভব বলে জানান যাত্রীগন। একইভাবে দিনরাত সচল রেল ষ্টেশন। কে যাচ্ছে কে বের হচ্ছে কে কেন এসেছে কেনই বা ঘোরা ফেরা করছে জানার দরকরাই মনে করেনা নিরাপত্তা রক্ষিরা। গেট পাহারা বা তল্লাসির চাইতে টিকেট কাউন্টারের আশপাশে তাদের আগ্রহ বেশি।
হযরত শাহ জালাল আন্তার্জাতিক বিমান বন্দর। দেশিয় পদ্ধতির নিরাপত্তায় ত্রুটি ছিল। তাই বিদেশি কোম্পানি দিয়ে নিরাপদ করার চেষ্টা চলছে। খালি চোখে মনে হবে কঠোর নিরাপত্তা বেষ্টনি। অথচ বাস্তবটা উল্টো। অনায়াসে উঠে যাওয়া যায় পার্কিং ভবনের ছাদে। উপরের পাহারায় কেউ নেই, থাকেন ও না। এখান থেকে দুই নাম্বার টার্মিনাল কত কাছে এখনও অরক্ষিত বিমান বন্দরের চারপাশ। সামনে কঠোর নিরাপত্তা রানওয়ের পেছনে তার কিছুই নেই। সুত্র : যমুনা টিভি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: