সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে সাঁড়াশি অভিযান: ৮ শতাধিক আটক

Malasia-(1)20160723195015প্রবাস ডেস্ক:
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। শনিবার স্থানীয় সময় বলা ২টা থেকে শুরু হওয়া এ অভিযানে প্রায় ৮ শতাধিক অভিবাসীকে আটক করা হয়েছে। তবে আটকৃতদের মধ্যে কতজন বাংলাদেশি তা জানা যায়নি।

কুয়ালালামপুরের নগর পুলিশের উপ-প্রধান দাতুক আবদুল হামিদ মোহাম্মদ আলী গণমাধ্যমকে জানিয়েছেন, বেলা ২টা থেকে ‘অপ নিয়াহ’ নামের চার ঘণ্টাব্যাপী অভিযান শুরু হয়েছে। অভিযানে ইমিগ্রেশন, রেলা, ইউনাইটেড নেশনস হাইকমিশনার ফর রিফিউজিস, সিভিল ডিফেন্স ডিপার্টমেন্টসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা রয়েছেন। কুয়ালালামপুরে পাসার সেলায়াং, পাসার পুডু, পাসার চকেট, পাসার সেনি, বুকিট বিনতাং, মসজিদ ইন্ডিয়া, মসজিদ জামিক এল আরটি, হসপিটাল কুয়ালালামপুর, কুয়ালালামপুর সেন্ট্রাল রেলওয়ে স্টেশন ও সেন্ট্রাল এরিয়া, হাং তোয়াহ, পুডু সেন্ট্রাল ও টিবিএস বাস টার্মিনাল এলাকায় অভিযান চালানো হচ্ছে।

সূত্র জানায়, মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানের অভিযোগ পাওয়ার পর এ অভিযান চালানো হচ্ছে। অবৈধ অভিবাসীদের গ্রেফতারের পর নিজ দেশে ফেরত পাঠানো হবে।

Malasia-(3)20160723194912

দেশটির অনলাইন পত্রিকা নিউ স্ট্রেটস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কুয়ালালামপুরের সেন্ট্রাল মার্কেট ও মসজিদ জামিক এলাকা থেকে ১২০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার ও নেপালের নাগরিক আছে। তবে প্রত্যক্ষদর্শীদের অনেকে জানিয়েছেন, কুয়ালালামপুরের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৮ শতাধিক বিদেশি নাগরিককে আটক করা হয়েছে।

স্থানীয় বিভিন্ন সূত্র জানিয়েছে, রোববার রাত ৯টা পর্যন্ত এ অভিযান চলতে পারে। যেকোনো আবাসিক এলাকার পাংসাপুরি ফ্ল্যাট, অ্যাপার্টমেন্টে পুলিশ হানা দিতে পারে।

দেশটিতে বসবাসরত প্রবাসীরা জানান, এ অভিযান স্মরণকালের সবচেয়ে বড়। যাদের কাগজপত্রে ত্রুটি রয়েছে, তাদেরও আটক করা হতে পারে।

এদিকে অভিযানের পরিপ্রেক্ষিতে প্রবাসীদের প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে চলাফেরার আহ্বান জানিয়েছেন প্রবাসী কমিউনিটি নেতারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: