সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অপারেশন আইরিন: জঙ্গি তৎপরতার প্রমাণ মিলেনি ওসমানী বিমানবন্দরে

1. daily sylhet 0-81নিজস্ব প্রতিবেদক::
সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ‘অপারেশন আইরিন’ পরিচালিত হয়েছে। বিমানবন্দরটি ব্যবহার করে জঙ্গি তৎপরতার প্রমাণ পায়নি গোয়েন্দারা।

শনিবার দিনভর অভিযান চালিয়ে তারা নিশ্চিত হন সিলেটের বিমানবন্দর ও কার্গো সেকশন ব্যবহার করে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার উদ্দেশ্য কোনো অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক অথবা মাদকদ্রব্য আসছে না।

শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ইমাম গাজ্জালি জানিয়েছেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে শুরু হওয়া আন্তর্জাতিক কম্বিং অভিযান ‘অপারেশন আইরিন’র অংশ হিসেবে ওসমানী বিমানবন্দরে এ অভিয়ান পরিচালিত হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, আঞ্চলিক কার্যালয় সিলেটের সহকারী পরিচালকের নেতৃত্বে একটি বিশেষ টিম সকাল সোয়া ৬টা থেকে সিলেট বিমানবন্দরে দিনব্যাপী অভিযান চালায়। এ সময় গোয়েন্দা দলটি বিমানবন্দরের টার্মিনাল ভবন এবং কার্গো সেকশনে রক্ষিত পণ্যসমূহ স্ক্যানিং ও ডগ স্কোয়াডের সাহায্যে দৈবচয়ন ভিত্তিতে পরীক্ষা করে। অভিযান চলাকালে বিমানবন্দর কাস্টমস, ডিজিএফআই, এনএসআই, সিটিএসবি, বিজিবি সহ অন্যান্য সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডাব্লিউসিও) অধীনে ‘রিজিওনাল ইন্টেলিজেন্স লিয়াজো অফিস ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিক’ (রাইলো এপি) এ অভিযানের সমন্বয়ের দায়িত্ব পালন করছে। বাংলাদেশে এ অভিযানটি পরিচালনা করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৩৩টি দেশে একযোগে অপারেশন আইরিন নামের বিশেষ এ অভিযানটি পরিচালিত হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: