সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার আইএস বিতর্কে জাকির নায়েক

Jakir-nayekনিউজ ডেস্ক : বিতর্ক যেন পিছুই ছাড়ছে না জাকির নায়েকের। ভারতের মহারাষ্ট্র ও কেরেলা পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াডের যৌথ অভিযানে আইএসে যোগদানের প্ররোচণার অভিযোগে আরাশাদ কুরেশি নামে জাকির নায়েকের এক ঘনিষ্ট ‘সহযোগীকে’ গ্রেফতার করা হয়েছে।
টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, কুরেশি জাকির নায়েকের ইসলামি রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) একজন সদস্য।
যদি তার আইআরএফ’র সদস্য হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়, তবে জাকির নায়েকের সহযোগী হিসেবে কুরেশিই প্রথম গ্রেফতার ব্যক্তি হবেন। পুলিশ কুরেশির ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে কেরালার একদল তরুণকে আইএসে যোগ দিতে প্ররোচণার অভিযোগ আনা হয়েছে। তরুণদের অভিভাবকরা বিষয়টি পুলিশকে জানালে কুরেশিকে গ্রেফতার করা হয়।
এনডিটিভির খবরে বলা হয়, আরশিদ ২০০৪ সাল থেকে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা হিসেবে কাজ করছেন এবং মাসে তিনি ৪৪ হাজার রুপি বেতনও পান বলে ধারণা করা হচ্ছে।
মুম্বাইভিত্তিক বক্তা ইসলাম প্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে বাংলাদেশের গুলশান হামলর পরই সন্ত্রাসবাদে উসকানিমূলক বক্তব্যের অভিযোগ আনা হয়। ভারতে এখন বিষয়টির তদন্ত চলছে। বর্তমানে সৌদি আরবে অবস্থানরত জাকির নায়েক বলেছেন, এ বছর ভারতে ফিরবেন না।
গত সপ্তাহে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে স্কাইপের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে জাকির নায়েক দাবি করেন, ‘আমি পালিয়ে যাচ্ছি না। সরকার যখনই বলবে, তখনই ফিরব।’
কেরলা সরকার সম্প্রতি ২১ জন নিখোঁজের তালিকা প্রকাশ করেছে। এর একটা বড় অংশ ইরাক কিংবা সিরিয়ায় গিয়ে আইএসে যোগ দিয়েছে বলে আশঙ্কা গোয়েন্দাদের। আর এদের প্ররোচিত করায় কুরেশির দিকেই অভিযোগের আঙ্গুল তুলেছে পুলিশ।-দ্য রিপোর্ট থেকে নেয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: