সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের আলিগড়ের হিন্দুরা প্রাণ বাঁচাতে ভিটে ছাড়ছেন!

aligarh_web-550x306নিউজ ডেস্ক : প্রাণ বাঁচাতে বাড়ি ছাড়ারই সিদ্ধান্ত নিল ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ের অন্তত ২৭টি হিন্দু পরিবার। শুক্রবার সাম্প্রদায়িক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে আলিগড়ের বাবরি মান্ডি এলাকা। অভিযোগ, বেশ কয়েকটি হিন্দুদের পরিবারের উপর আক্রমণ করে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন। আর তারপরই নিরাপত্তার কারণে ভিটে ছাড়ার সিদ্ধান্ত নিয়ে জেলাশাসকের দফতরে আর্জি জানান হিন্দুরা। ঘটনার সূত্রপাত গত বুধবার।
স্থানীয় সূত্রে খবর, এক হিন্দু দম্পতি যখন বাড়ি ফিরছিলেন, তখন তাঁদের উপর চড়াও হয় সংখ্যালঘু সম্প্রদায়ের বেশ কয়েকজন। একটি নির্জন গলিতে টেনে নিয়ে গিয়ে বধূটির শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলেও অভিযোগ। সেই সময় তাঁর চিৎকারেই দুই সম্প্রদায়ের মানুষই ঘটনাস্থলে উপস্থিত হলে শুরু হয় সংঘর্ষ। সেই উত্তেজনার রেশ এখনও কমেনি। শুক্রবারও হিন্দু পরিবারের উপর আক্রমণের ঘটনা ঘটেছে বলে পুলিশ সূত্রে খবর। তারপরই নিরাপত্তার কারণে নিজেদের ভিটে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে অন্তত ২৭টি হিন্দু পরিবার। জেলাশাসকের দফতরে তাঁরা সম্পত্তি বিক্রির আবেদনও জানিয়েছেন।
অতিরিক্ত জেলাশাসক আদেশ তিওয়ারি জানান, ‘ একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বেশ কয়েকজন আমার কাছে এসেছিলেন। তাঁদের আর্জি, সরকার তাঁদের সম্পত্তি কিনে নিক। নিরাপত্তার কারণে ওঁরা এখানে থাকতে চাইছেন না। কিন্তু সরকারি স্তরে এই অস্থিরতা কাটাতে সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’
ইতিমধ্যেই অভিযুক্ত চারজনের বিরুদ্ধে এইআইআর দায়ের করা হয়েছে। যদিও ঘটনার পর এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। আর তাই অতিরিক্ত পুলিশ মোতায়েন করলেও ভয় কাটছে না হিন্দুদের। যে কোনও সময় তাদের উপর চোরগোপ্তা আক্রমণ চলতে পারে বলেই আশংকা তাঁদের। আর তাই জন্মভূমি ছাড়ারই সিদ্ধান্ত নিয়েছেন আতঙ্কিত হিন্দু পরিবার।-সংবাদ প্রতিদিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: