সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২০ সেকেন্ড আগে
সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুবাই থেকে হুজিকে অর্থায়ন

untitled-3_219863-550x367নিউজ ডেস্ক : নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুরকাতুল জিহাদ বাংলাদেশকে (হুজিবি) সংগঠিত করতে দুবাই থেকে অর্থ পাঠানো হয়েছে। পলাতক হুজির আমীর মুফতি শফিকুর রহমান কয়েক দফায় এই টাকা পাঠিয়েছেন। টাকা পাঠানো সংক্রান্ত কাগজপত্র শনিবার পুরান ঢাকার কোতয়ালির একটি বাড়ি থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ উদ্ধার করেছে। সেখান থেকে ডিবি পুলিশ হুজির পলাতক ও কারাবন্দীদের একটি তালিকা উদ্ধার করেছে। এ ঘটনায় ওই বাড়ি থেকে পুলিশ হুজিবি’র ঢাকার সভাপতি (উত্তর) মুফতি মাওলানা নাজিমউদ্দিনসহ তিন জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত অন্যরা হলেন প্রকৌশলী সাইদুজ্জামান (২৪) ও আনাস (২১)।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল্লাহ জানান, শনিবার ভোরে পুরান ঢাকার কোতয়ালি থানা এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িটি হরকাতুল জিহাদের ঘাঁটি হিসাবে ব্যবহৃত হতো। ধারণা করা হচ্ছে, দুবাইয়ে মুফতি শফিকুর রহমান আত্মগোপন করে আছেন। মুফতি শফিকুর রহমান রমনা বটমূলে বোমা হামলা মামলার চার্জশিটভূক্ত আসামী। বিভিন্ন সময়ে হরকাতুল জিহাদের গ্রেফতার হওয়া সদস্যদের বর্তমান কি অবস্থা এবং তাদের পরিবারকে কি ধরনের সাহায্য করা হয়েছে- সে সম্পর্কে কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি তালিকায় হরকাতুল জিহাদ তাদের সদস্যদেরকে কীভাবে আর্থিক সহায়তা করে থাকে সে সম্পর্কে বেশ কিছু তথ্য রয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, গ্রেফতারকৃত হরকাতুল জিহাদের তিন জনের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এ জন্য তাদেরকে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।-আমাদের সময় অনলাইন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: