সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অর্থাভাবে দেশেই চিকিৎসা লাকি আখন্দের

2016_07_16_17_21_26_K18vKVQFnmIJvOL7SBf8LC7srxLjaq_originalবিনোদন ডেস্ক: গত জুনের মাঝামাঝিতে কেমো নিতে ব্যাংককে যাওয়ার কথা ছিলো লাকি আখন্দের। জুনের প্রথম দিকে তার পুরান ঢাকার আরমানিটোলার বাড়িতে এক আড্ডায় লাকি জানিয়েছিলেন, ব্যাংককের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কেমোথেরাপির আরও ছ’টা সাইকেল নিতে হবে তাকে। ওই সময় শারীরিক অবস্থা বেশ ভালোই ছিলো ক্যান্সারে আক্রান্ত এই প্রখ্যাত সুরকার, সংগীত পরিচালক ও গায়কের।

লাকির আশা ছিলো, হয়তো ছয়টি লাগবে না, চারটি কেমো নিলেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন তিনি। তবে চিকিৎসার ব্যয়ভার যোগাড় হবে কিনা, সেটি নিয়ে বেশ শঙ্কায় ছিলেন শিল্পী। পর্যাপ্ত অর্থ যোগাড় হয়নি, যে কারণে ব্যাংককে আর যেতে পারেননি তিনি। এটিকেই তার আবারও অসুস্থ হয়ে পড়ার কারণ হিসেবে দেখছেন চিকিৎসকরা।

গীতিকার আসিফ ইকবাল, লাকি আখন্দের নিকটজন তিনি, শনিবার দুপুরে বলছিলেন- ‘জুনে কেমো নেওয়ার কথা ছিলো। ওটা নিতে দেরি হওয়াতেই সমস্যাটা হয়েছে। প্রচন্ড ব্যাকপেইন হচ্ছে তার। উঠে বসতে পারছেন না।’

গত ১৫ জুলাই অসুস্থতা বোধ করলে লাকি আখন্দকে রাজধানীর বারডেমে ভর্তি করা হয়। সেখান থেকে নেওয়া হয় ইউনাইটেড হাসপাতালে। সেখানেই তার চিকিৎসা চলছে। জানা গেছে, শারীরিক অবস্থা সুবিধাজনক হলে রবিবার (২৪ জুলাই) তাকে আরেকটি কেমো দেওয়া হতে পারে। সঙ্গে রেডিওথেরাপিও চলছে।

শিগগিরই বিদেশে নেওয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে আসিফ ইকবাল জানাচ্ছিলেন, আপাতত এমন পরিকল্পনা নেই বলেই জানেন তিনি। লাকির শরীরের অবস্থা ভালো না, এ রকম শারীরিক অবস্থায় জার্নি করাটা তার জন্য খুবই রিস্কি হবে। তাছাড়া অর্থ সংকট তো আছেই।

মূলত অর্থ সংকটের কারণে দেশেই তার চিকিৎসা চলছে। সংগীতশিল্পী ফুয়াদ যুক্তরাষ্ট্রে চেষ্টা করছেন লাকি আখন্দের চিকিৎসার জন্য ফান্ড সংগ্রহ করার। আশিকুজ্জামান টুলু কানাডায় চেষ্টা করছেন। আসিফ জানাচ্ছিলেন, কিছু ফান্ড যোগাড় হয়েছে। আরও চেষ্টা চলছে। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। সরকারি পর্যায় থেকে ইতিবাচক সাড়া আসতে পারে, এমন আশা করছেন লাকির পরিবার। এর আগে গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা সহায়তা দিয়েছিলেন।

লাকী আখন্দের পাশে দাঁড়াতে হলে:
লাকী আখন্দ
ব্যাংকক ব্যাংক, থাইল্যান্ড
একাউন্ট নাম্বার: ১১৩.৪.৯১৮৬৮.৭

উত্তরা ব্যাংক লিমিটেড
একাউন্ট নাম্বার: এস বি ১৪৭৬

ডাচ বাংলা ব্যাংক
একাউন্ট নাম্বার: ১৬২.১০১.১৩৭৩৬৯

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: